32 C
আবহাওয়া
১:২০ অপরাহ্ণ - অক্টোবর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » আসন বণ্টনের প্রক্রিয়া নিয়ে যা জানালেন রাবির প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক

আসন বণ্টনের প্রক্রিয়া নিয়ে যা জানালেন রাবির প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক


বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলোতে আসন বণ্টনের প্রক্রিয়া নিয়ে সৃষ্ট বিভ্রান্তির বিষয়ে কথা বলেছেন বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক রুহুল আমিন।

জিপিএ/সিজিপিএ-এর স্কোর নিয়ে উঠা প্রশ্নের জবাবে অধ্যাপক রুহুল আমিন জানান, একই বিভাগের আবেদনকারীর সংখ্যা ৩ অথবা ৩-এর কম হলে, সংশ্লিষ্ট বিভাগের/অনুষদের সংশ্লিষ্ট ব্যাচের বার্ষিক সর্বোচ্চ জিপিএ/সিজিপিএ ধরে হিসেব করা হয়েছে। তবে সংখ্যাটি ৩-এর বেশি হলে আবেদনকারীদের মধ্যে সর্বোচ্চ বার্ষিক জিপিএ/সিজিপিএ ধরে স্কোর নির্ধারণ করা হয়েছে।

অধ্যাপক আমিন আরো বলেন, আবাসিক হলের প্রাধ্যক্ষগণ সর্বোচ্চ চেষ্টা করেছেন যেন আসন বণ্টনের ক্ষেত্রে কোনো বৈষম্য না থাকে। প্রথমবার যেহেতু এই কাজটি হয়েছে সেক্ষেত্রে ছোটখাটো সমস্যা থাকতে পারে, এগুলো আগামীতে ঠিক হয়ে যাবে।

আগামীতে সম্পূর্ণ আবাসন প্রক্রিয়া অটোমোশনের আওতায় নিয়ে আসা হবে উল্লেখ করে প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক জানান, “ইতোমধ্যেই আইসিটি সেন্টারকে আবাসিক হলগুলোর কক্ষের তালিকা প্রেরণ করা হয়েছে। সামনের দিনগুলোতে ডিজিটালাইজড প্রক্রিয়াতে তালিকা প্রস্তুত করা হবে। আশা করি, এক্ষেত্রে আর কোনো জটিলতা থাকবে না। শিক্ষার্থীরাও সহজেই তাদের আবাসিক প্রক্রিয়া সম্পন্ন করতে পারবে।”

উল্লেখ্য, সর্বমোট ১০০ নম্বর ধরে মেরিট লিস্ট তৈরি করে শিক্ষার্থীদের আবাসন দেওয়া শুরু করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হলগুলো। এক্ষেত্রে জ্যেষ্ঠতা, প্রাপ্ত জিপিএ/সিজিপিএ এবং সহ-শিক্ষা কার্যক্রমকে বিবেচনায় নিয়ে স্কোরিং করা হয়েছে বলে জানায় হল প্রশাসন। তবে গতকাল বেশ কয়েকটি হলের আসন বণ্টনের তালিকা প্রকাশিত হওয়ার পর মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের প্রাপ্ত জিপিএ/সিজিপিএ-এর স্কোরিং নিয়েও সৃষ্টি হয় ধোঁয়াশা।

বিএনএ/সৈয়দ সাকিব, ওজি

Loading


শিরোনাম বিএনএ