39 C
আবহাওয়া
৫:০৭ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবন্ধু বিশ্বে বাঙালি জাতির মাথা উঁচু করেছেন-তথ্য সচিব

বঙ্গবন্ধু বিশ্বে বাঙালি জাতির মাথা উঁচু করেছেন-তথ্য সচিব

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মোঃ মকবুল হোসেন পিএএ

ঢাকা: তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মোঃ মকবুল হোসেন পিএএ বলেছেন, বঙ্গবন্ধু বাঙালি জাতিসত্তার পরিচয় এনে দিয়েছেন। তিনি একটি স্বাধীন সার্বভৌম জাতিরাষ্ট্র উপহার দিয়েছেন। বিশ্বে বাঙালি জাতির মাথা উঁচু করেছেন। তাঁরই উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে জাতি রাষ্ট্রকে উন্নত জাতিতে পরিণত করতে নিরলস কাজ করে যাচ্ছেন।

 

তিনি বৃহস্পতিবার(২৮ অক্টোবর) রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজে ‘এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ শীর্ষক প্রচারণা কার্যক্রমে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

 

প্রকল্প পরিচালক মোহাম্মদ ওমর ফারুক দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার, ঢাকা বিভাগীয় জেলা তথ্য অফিসের পরিচালক কাজী গোলাম আহাদ, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের গভর্ণিং বডির চেয়ারম্যান আরিফুর রহমান টিটু, অধ্যক্ষ মোঃ আবুল হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব বলেন, উন্নয়নের এক মহাসড়কে বাংলাদেশ বিশেষ গতি নিয়ে অগ্রসরমান। কোভিড-১৯ পরিস্থিতির মধ্যে বাংলাদেশের উন্নয়ন থেমে থাকেনি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। বিশ্বের অনেক দেশ নারীর ক্ষমতায়নে বাংলাদেশের পদক্ষেপ অনুসরণ করে।

 

অনুষ্ঠানে গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক বলেন, বাল্যবিবাহ একটি সামাজিক অভিশাপ, যা নারীর আত্মনির্ভরশীল হওয়ার পথে অন্তরায়। বাল্যবিবাহ নারীর উজ্জল সম্ভাবনাকে অংকুরেই বিনষ্ট করে দেয়। তাই বাল্যবিবাহ প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে।

 

অনুষ্ঠানে পদ্মা সেতু ও রেল সংযোগ, ভাঙ্গা এলিভেটেড এক্সপ্রেসওয়ে, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, পায়রা সমুদ্রবন্দর, বঙ্গবন্ধু শিল্প পার্ক, ইকোনোমিক জোন ইত্যাদির ওপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এছাড়া হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল, মেট্রোরেল, বঙ্গবন্ধু টানেল, ঢাকা-কক্সবাজার রেল সংযোগ, হাতির ঝিল প্রকল্প ইত্যাদির ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে সরকারের উন্নয়নের তথ্যসম্বলিত লিফলেট বিতরণ করা হয়।অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

গণযোগাযোগ অধিদপ্তরের ‘গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ’ শীর্ষক প্রকল্পের আওতায় দেশব্যাপী এ প্রচারণা কার্যক্রম পরিচালিত হচ্ছে। আনসার ও ভিডিপি কো-অপারেটিভ সোসাইটি (আভিকো) লিঃ এর সহযোগিতায় এ প্রকল্পের আওতায় এলইডি ভ্যানের মাধ্যমে দেশব্যাপী ১৯ হাজার স্পটে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হচ্ছে।
এ ছাড়া জেলা তথ্য অফিসের মাধ্যমে আরো ১৯ হাজার ৮৪৪ স্থানে চলচ্চিত্র প্রদর্শন করা হয়। গ্রামীণ নারী সমাজকে সচেতন করার লক্ষ্যে প্রকল্পের আওতায় ১ হাজার ৩৯০টি মহিলা সমাবেশ করা হয়। ভাসমান জনগোষ্ঠীকে সচেতন করতে ৮ হাজার ৫২টি পথ সংগীত অনুষ্ঠান করা হয়।

breaking bangla news,SGN

Loading


শিরোনাম বিএনএ