29 C
আবহাওয়া
১০:২৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বাবাকে দায়ী করে বিশ্ববিদ্যালয় ছাত্রীর আত্মহত্যা

বাবাকে দায়ী করে বিশ্ববিদ্যালয় ছাত্রীর আত্মহত্যা


বিএনএ, ঢাকা : রাজধানীর দক্ষিণখান এলাকায় ১০ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে নিচে পড়ে সানজানা (২১) নামের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর মৃত্যু হয়েছে। মারা যাওয়ার আগে ওই ছাত্রী একটি চিরকুট লিখে যান।
সেখানে তিনি তার বাবাকে ‘পশু ও রেপিস্ট’ বলে উল্লেখ করে বলেছেন আমার মৃত্যুর জন্য নরপশু বাবা দায়ী। সানজানা ব্র্যাক ইউনিভার্সিটির তৃতীয় সেমিস্টারের শিক্ষার্থী ছিলেন।
শনিবার (২৭ আগস্ট) দুপুরে দক্ষিণখান মোল্লারটেক এলাকার একটি ১০তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে নিচে পড়ে গুরুতর আহত হয়। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে স্হানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে বিকেলে সে মারা যায়। পুলিশ খবর পেয়ে সন্ধ্যা ৭টার দিকে তার মরদেহ উদ্ধার করে।
রাতে বিষয়টি নিশ্চিত করেন দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রশীদ।
তিনি বলেন, ‘শনিবার দুপুরে কাপড় শুকানোর জন্য বাসার সিকিউরিটি কাছ থেকে ছাদের চাবি নিয়ে ছাদে গিয়ে ওই ছাত্রী তাদের ১০তলা ভবন থেকে লাফিয়ে নিচে পড়ে আত্মহত্যা করেন।’
তিনি আরও বলেন, নিহত শিক্ষার্থী সানজানার বাবা শাহীন আলম গত পাঁচ বছর আগে তাদের না জানিয়ে দ্বিতীয় বিয়ে করেন। কয়েকদিন আগে দ্বিতীয় বিয়ের বিষয়টি জানাননি হলে দুই পরিবারের মধ্যে টানাটানি চলে। এরপর সানজানার মা গত দুই মাস আগে সানজানার বাবাকে ডিভোর্স দেন। এজন্য তার বাবা বিশ্ববিদ্যালয়ের সেমিস্টার ফিসহ আনুসঙ্গিক খরচাদি দিতেন না বলে জানা গেছে।
মেয়েটির মানসিক সমস্যা ছিল উল্লেখ করে ওসি বলেন, ‘তার কিছু প্রেসক্রিপশন পেয়েছি। মার্চেও মানসিক রোগের জন্য তিনি চিকিৎসা নিয়েছিলেন। তাতে তার আত্মহত্যার প্রবণতা আছে বলে দেখা গেছে। ’আত্মহত্যার আগে একটি চিরকুট লেখে গেছেন ওই ছাত্রী। চিরকুটটি উদ্ধার করেছে পুলিশ। চিরকুটে লেখা রয়েছে, ‘আমার মৃত্যুর জন্য আমার বাবা দায়ী। একটা ঘরে পশুর সঙ্গে থাকা যায়। কিন্তু অমানুষের সঙ্গে না। একজন অত্যাচারী রেপিস্ট যে কাজের মেয়েকেও ছাড়ে নাই। আমি তার করুণ ভাগ্যের সূচনা। আইনিপ্রক্রিয়া শেষে নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন বলেও জানান ওসি মামুনুর রশীদ।
বিএনএ/ আজিজুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ