24 C
আবহাওয়া
২:২৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ৩ হাজার শ্রমিক পেলেন করোনার টিকা

চট্টগ্রামে ৩ হাজার শ্রমিক পেলেন করোনার টিকা

চট্টগ্রামে ৩ হাজার শ্রমিক পেলেন করোনার টিকা

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকা (সিইপিজেড) ও কর্ণফুলী ইপিজেডে কর্মরত দুই লাখেরও বেশি শ্রমিককে করোনা ভ্যাকসিনের আওতায় আনতে কাজ শুরু করছে সরকার। প্রথমদিনে এই ইপিজেড দুটিতে প্রায় ৩ হাজার শ্রমিককে টিকা দেওয়া হয়েছে।

শনিবার (২৮ আগস্ট) সকাল থেকে একই সময়ে সিইপিজেড ও কর্ণফুলী ইপিজেডের শ্রমিকদের করোনার ভ্যাকসিন দেওয়া শুরু হয়। স্বাস্থ্য বিভাগ ও চট্টগ্রাম জেলা সিভিল সার্জনের কার্যালয়ের তত্ত্বাবধানে এই ভ্যাকসিন কার্যক্রম চলছে।

জানা যায়, চট্টগ্রাম ইপিজেডের ১৫১টি প্রতিষ্ঠানের ১ লাখ ৬০ হাজার শ্রমিক কাজ করছে। টিকার নেওয়ার জন্য বিভিন্ন কারখানায় এখন পর্যন্ত ৫০ হাজার শ্রমিক নিবন্ধন কার্যক্রম শেষ করেছেন। আর প্রথমদিনে টিকা পেয়েছে প্রায় ২ হাজার শ্রমিক। অন্যদিকে কর্ণফুলী ইপিজেডে ৫০টি কারখানায় কাজ করেন প্রায় ৭৫ হাজার শ্রমিক। এর মধ্যে ১ হাজার ২৯৮ জন শ্রমিক করোনার ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছেন। প্রথম দফায় দুই ইপিজেডের ৫০ হাজার শ্রমিককে করোনার ভ্যাকসিন দেওয়ার টার্গেট নিয়েছে জেলা সিভিল সার্জনের কার্যালয়। তাদের চীনের সিনোফার্মার ভ্যাকসিন দেওয়া হচ্ছে।

চট্টগ্রাম ইপিজেডের মহাব্যবস্থাপক মশিউদ্দিন বিন মেজবাহ বলেন, করোনা সংক্রমণের শুরুতে শ্রমিকরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছিল। তাদের সুরক্ষা দেওয়ার জন্য আজ থেকে টিকা কার্যক্রম শুরু হয়েছে। মেডিকেল সেন্টার ও যেসব কারখানায় বেশি শ্রমিক রয়েছে সেখানে গিয়ে ভ্যাকসিন দেয়া হচ্ছে। আমরা আশা করছি খুব দ্রুত সময়ের সব শ্রমিককে টিকার আওতায় আনা হবে।

কর্ণফুলী ইপিজেডের মহাব্যবস্থাপক মোহাম্মদ এনামুল হক বলেন, অনেকে নিজ উদ্যোগে টিকার জন্য নিবন্ধন করেছে। পাশাপাশি আমরাও নিবন্ধনের ব্যবস্থা করেছি। প্রথমদিনে ১ হাজার ২৯৮ জন শ্রমিক প্রথম ভ্যাকসিন নিয়েছেন। কারও কোনো সমস্যা হয়নি।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ