32 C
আবহাওয়া
৯:৫৬ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইরাককে হারিয়ে অলিম্পিক জমিয়ে দিল আর্জেন্টিনা

ইরাককে হারিয়ে অলিম্পিক জমিয়ে দিল আর্জেন্টিনা

argentina

স্পোর্টস ডেস্ক: প্যারিস অলিম্পিকে নিজেদের প্রথম ম্যাচে নাটকীয় হারে বিদায়ের শঙ্কায় ছিল আর্জেন্টিনা। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ইরাকের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না ওতামেন্দিদের। অলিম্পিকে টিকে থাকার মিশনে ইরাককে ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে আলবিসেলেস্তেরা। আর্জেন্টিনার এই জয়ে ‘বি’ গ্রুপের তিন দলের পয়েন্টই সমান তিন।

অলিম্পিকে নিজেদের প্রথম ম্যাচে মরক্কোর বিপক্ষে নাটকীয়ভাবে ম্যাচ শেষ হওয়ার প্রায় দুই ঘণ্টা পর আর্জেন্টিনা জানতে পারে তারা ম্যাচ হেরেছে। মূলত সেই ম্যাচের শেষ দিকে আর্জেন্টিনার অতিরিক্ত সময়ে দেয়া গোলে ২-২ ব্যবধানে ম্যাচ ড্র হয়। কিন্তু পরবর্তীতে ভিএআরের মাধ্যমে আলবিসেলেস্তেদের দ্বিতীয় গোল বাতিল করা হয়। যার আনুষ্ঠানিক সিদ্ধান্ত এসেছিল প্রায় দুই ঘণ্টা পর।

এমন কাণ্ডের পর আর্জেন্টিনার সামনে ঘুরে দাড়ানোর মিশন ছিল। ইরাকের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের ১৩তম মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। হুলিয়ান আলভারেজের আসিস্টে ইরাকের জালে প্রথম গোলটি করেন থিয়াগো আলমাদা।

প্রথমার্ধে লিড নিয়ে বিরতিতে যাওয়ার পথে যখন মাচেরানো দ্বিতীয়ার্ধের পরিকল্পনা সাজাচ্ছিলেন ঠিক তখন ইরাক অতিরিক্ত সময়ে ম্যাচে সমতা ফেরায়।

আইমান হুসেনের হেডারে প্রথামার্ধের যোগ করা সময়ের পঞ্চম মিনিটে ১-১ গোলে সমতা ফিরিয়ে বিরতিতে যায় ইরাক।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আর্জেন্টিনা গোলের জন্য মরিয়া হয়ে উঠে। ম্যাচের ৬২তম মিনিটে কেভিন যেননের আসিস্টে দুর্দান্ত এক হেডারে আর্জেন্টিনাকে এগিয়ে নেন লুসিয়ানো গন্দো।

এগিয়ে থাকা আর্জেন্টিনা আরো আগ্রাসী ফুটবল খেলতে থাকে। ম্যাচের ৮৫তম মিনিটে আবারও আর্জেন্টিনাকে এগিয়ে নেওয়ার পেছনের কারিগর বুকা জুনিয়র্সের হয়ে খেলা কেভিন যেনন।

এই মিডফিল্ডারের ম্যাচের দ্বিতীয় আসিস্টে আর্জেন্টিনার তৃতীয় গোলটি করেন ইগ্নাসিও এর্নান্দেজ। সেই সঙ্গে ৩-১ গোলের জয় দিয়ে অলিম্পিকের প্রথম পয়েন্ট পেল পেল আর্জেন্টিনা। এই জয়ে দুই ম্যাচে তিন পয়েন্ট নিয়ে এখন গ্রুপের প্রথম স্থানে আর্জেন্টিনা। তবে মরক্কো ও ইউক্রেনের ম্যাচের পর পয়েন্ট তালিকায় পরিবর্তন আসতে পারে। গ্রুপের তিন দলই( আর্জেন্টিনা, মরক্কো, ইরাক) এখন পর্যন্ত একটি জয় নিয়ে তিন পয়েন্টে অবস্থান করছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ