30 C
আবহাওয়া
৫:৫৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » প্রত্যক্ষ অংশগ্রহণ ও পর্যবেক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান অনন্য সম্বল-ড. মনজুর

প্রত্যক্ষ অংশগ্রহণ ও পর্যবেক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান অনন্য সম্বল-ড. মনজুর

সিআইইউ এর শিক্ষার্থীদের ঘাসফুল পরিদর্শন

‘লিভ ইন ফিল্ড এক্সপেরিয়েন্স’ ক্যারিয়ার ওরিয়েন্টেশন কোর্সের আওতায় বৃহস্পতিবার( ২৮জুলাই ২০২২) বেলা ১১.০০টায় চট্টগ্রামের চান্দগাঁও আবাসিক এলাকাস্থ ঘাসফুল প্রধান কার্যালয় পরিদর্শন করেন চিটাগাং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ) এর ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের একটি দল।

শুরুতে সংস্থার সহকারী পরিচালক সাদিয়া রহমান শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে ঘাসফুলের অতীত, বর্তমান ও ভবিষ্যত কর্মপরিকল্পনা বিষয়ে অবহিত করেন।

এ সময় ঘাসফুল চেয়ারম্যান ড. মনজুর-উল-আমিন চৌধুরী বলেন, সরেজমিনে পরিদর্শনের মাধ্যমে সংস্থার উন্নয়ন কর্মকান্ড বিশেষ করে শিক্ষা, স্বাস্থ্য, আর্থিক অন্তর্ভুক্তিকরণ, টেকসই উন্নয়ন ও জলবায়ু বিষয়ক কার্যক্রম সম্পর্কে জ্ঞান লাভ তাদের ভবিষ্যত কর্মজীবন বিনির্মাণে সহায়ক ভূমিকা রাখবে। তিনি আরো বলেন, পরাণ রহমান এতদ্বঅঞ্চলের উন্নয়ন সেক্টর এর পথিকৃৎ এবং নিভৃতচারী সমাজসেবী। সমাজসেবার লক্ষ্যে ঘাসফুল প্রতিষ্ঠা করেছিলেন তাঁর সেই স্বপ্নপূরণের লক্ষ্যে ঘাসফুল কাজ করে যাচ্ছে।

ড. মনজুর শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রত্যক্ষ অংশগ্রহণ ও পর্যবেক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞানই বাস্তব জীবনের অনন্য সম্বল। ঘাসফুল বরাবরই শিক্ষার্থী – গবেষকদের জন্য অবারিত দ্বার – এ ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

এসময় পরিদর্শন দলের প্রধান সিআইইউ এর ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক শারমেইন রড্রিক্স তাঁর বক্তব্যে ঘাসফুলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতেও সিআইইউ’র শিক্ষার্থীদের সরেজমিনে পরিদর্শন ও অভিজ্ঞতা লাভের সুযোগ দানের জন্য অনুরোধ জানান।

পরিদর্শনকালে ঘাসফুলের প্রতিষ্ঠাতা পরাণ রহমানের জীবনীর উপর প্রামাণ্যচিত্র, সংস্থার কার্যক্রমের উপর ডিজিটাল প্রেজেন্টেশান ও ভিডিও প্রদর্শন করা হয়।

উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সংস্থার পরিচালক ফরিদুর রহমান, উপপরিচালক মফিজুর রহমান, উপপরিচালক মারুফুল করিম চৌধুরী, সহকারী পরিচালক সাদিয়া রহমান, ব্যবস্থাপক সৈয়দ মামুনূর রশীদ, মোঃ নাছির উদ্দিন, শাহাদাৎ হোসেন, সহকারী ব্যবস্থাপক জেসমিন আক্তার।

শিক্ষার্থীরা সংস্থার বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন এবং উন্নয়ন কর্মকান্ড সর্ম্পকে অবহিত হন। শিক্ষার্থীদের মধ্যে ছিলো শিক্ষার্থী আয়েশা সিদ্দীকা, অন্তিকা দাশ ও আলিশা ডায়াস।প্রেসবিজ্ঞপ্তি।

Loading


শিরোনাম বিএনএ