27 C
আবহাওয়া
৯:০৮ অপরাহ্ণ - জুন ৩০, ২০২৪
Bnanews24.com
Home » জুমার নামাজ নিয়ে আমিরাতের নতুন নির্দেশনা

জুমার নামাজ নিয়ে আমিরাতের নতুন নির্দেশনা

jummah

বিশ্ব ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতে কয়েকদিনে ৫০ ডিগ্রি সেলসিয়াসের ঘর অতিক্রম করেছে তাপমাত্রা। এ অবস্থার মধ্যে দেশটিতে জুমার খুতবা ও নামাজ ১০ মিনিটে শেষ করার নির্দেশনা দেওয়া হয়েছে। এ নির্দেশনা শুক্রবার থেকে শুরু করে আগামী অক্টোবর মাস পর্যন্ত বহাল থাকবে। সূত্র: খালিজ টাইমস

সিরিয়ান প্রবাসী মোহাম্মদ ইয়াসিন জুমার নামাজ পড়েন দুবাই স্পোর্টস সিটিতে। তিনি এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। তিনি বলেছেন, কয়েকদিন আগে আমি মসজিদে দেরী করে আসি। ফলে আমাকে বাইরে উত্তপ্ত সূর্যের নিচে নামাজ পড়তে হয়। আমার মনে হচ্ছিল সূর্যের তাপে আমার চুলগুলো পুড়ে যাবে।

মুসলমানরা শুক্রবারকে সপ্তাহের সবচেয়ে পবিত্র দিন হিসেবে গণ্য করেন। এদিন জুমার নামাজ পড়তে মসজিদে অনেক মানুষ উপস্থিত হন। ফলে অনেককে সূর্যের প্রখর রোদের মধ্যে মসজিদের খোলায় জায়গায় নামাজ পড়তে হয়। ১০ মিনিটের মধ্যে খুতবা এবং নামাজ শেষ করা হলে যারা বাইরে নামাজ পড়েন তাদের কষ্ট কম হবে।

উল্লেখ্য, তীব্র গরমে নাকাল সারা বিশ্ব। ভয়াবহ তাপদাহে সম্প্রতি পাকিস্তানে পাঁচ শতাধিক মানুষের মুত্যু হয়েছে। এ ছাড়া এবার হজের মৌসুমে রেকর্ডসংখ্যক হাজির মৃত্যু হয়েছে। এমন পরিস্থিতিতে জুমার খুতবা নিয়ে নতুন নির্দেশনা দিয়েছে সংযুক্ত আরব আমিরাত।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ