37 C
আবহাওয়া
৮:৩৩ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » খুলনায় ২৪ঘন্টায় আরও ১১ জনের মৃত্যু

খুলনায় ২৪ঘন্টায় আরও ১১ জনের মৃত্যু

খুলনায় করোনাভাইরাসে আরো ১১ জনের মৃত্যু

বিএনএ, খুলনা : খুলনায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১১ জন মৃত্যুবরণ করেছেন।

রোববার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত ডেডিকেট হাসপাতালে ছয়জন এবং গাজী মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচজনের মৃত্যু হয়।

খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, খুলনা করোনা ডেডিকেট হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও ছয়জনের মৃত্যু হয়েছে। তারা হাসপাতালের রেড জোনে চিকিৎসাধীন ছিলেন।

১৩০ শয্যার হাসপাতালটিতে আজ সকাল পর্যন্ত ১৬৯ জন চিকিৎসাধীন ছিলেন। এরমধ্যে রেড জোনে ৯৯ জন, ইয়ালো জোনে ২৫, আইসিইউতে ১৯  এবং এইচডিইউতে ২০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৪১ জন; আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ জন।

মৃত ব্যক্তিরা হলেন- খুলনার খানজাহান আলী থানা এলাকার আকলিমা (৩৫), সাতক্ষীরার তালার মো. সিফাতুল্লাহ্ (৮৫), খুলনার মৌলভীপাড়ার ফেরদৌসী ইসলাম (৫৮) ও নাইলী (৬৭), খুলনার ডুমুরিয়ার আম্বিয়া (৩৫) এবং বাগেরহাটের মংলার প্রদীপ কুমার (৬৩)।

এদিকে, খুলনার গাজী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে।

সোমবার সকালে হাসপাতালের সত্ত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান এ তথ্য জানিয়েছেন।

মৃত ব্যক্তিরা হলেন- বাগেরহাট সদরের লাউপোল এলাকার নারায়ণ (৭১), খুলনার বটিয়াঘাটার জেবুন্নেসা (৬৭), নড়াইল লোহাগড়ার কতাকল এলাকার আব্দুর রহমান (৬০), গোপালগঞ্জের আড়পাড়ার সুফিয়া বেগম (৪৫), খুলনার হরিণটানা এলাকার এমএ হাশেম (৬৮)।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, রোববার রাতে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগে শনিবার খুমেক ল্যাবে শনাক্তের হার ছিল ৫০ শতাংশ, শুক্রবার ৩৭.৯০ শতাংশ, বৃহস্পতিবার ৫১.৫৫ শতাংশ, বুধবার ৩৪ শতাংশ, মঙ্গলবার ৪০ শতাংশ, আর সোমবার ছিল ৩১ শতাংশ।

তিনি জানান, খুমেকের পিসিআর মেশিনে রবিবার মোট ৪৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৮৪ জনের করোনা রিপোর্ট পজিটিভ শনাক্ত হয়। যার মধ্যে খুলনার ৩৩০ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৩২ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

বাগেরহাটে ৪০ জন, যশোরে তিনজন, সাতক্ষীরায় তিনজন, নড়াইলের একজন, পিরোজপুরের একজন, গোপালগঞ্জ তিনজন ও ঢাকার একজনের করোনা শনাক্ত হয়।

বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ