24 C
আবহাওয়া
৫:২৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » দেশে করোনায় মৃত্যুহীন দিনে শনাক্ত ২৮

দেশে করোনায় মৃত্যুহীন দিনে শনাক্ত ২৮

করোনায় আক্রান্ত

বিএনএ, ঢাকা: গত ২৪ ঘণ্টাতেও করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে কেউ মারা যাননি। এ নিয়ে টানা পাঁচ দিন করোনা সংক্রমণ নিয়ে কোনো মৃত্যু হয়নি। এছাড়া আগের দিন করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল ২৩ জনের শরীরে। গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা বেড়ে হয়েছে ২৮ জন।

শনিবার (২৮ মে) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ দুই হাজার ২০৭ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৯টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে তিন হাজার ২৬৪টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে তিন হাজার ৩৫৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪১ লাখ সাত হাজার ৮৪৭টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার শূন্য দশমিক ৮৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

আগের দিন করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছিলেন ২২১ জন। গত ২৪ ঘণ্টায় তা কমে হয়েছে ১৯১ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১৯ লাখ ২ হাজার ২০৭ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৮ শতাংশ।

এর আগে, সবশেষ সোমবার (২৩ মে) করোনা সংক্রমণ নিয়ে দুই জনের মৃত্যু হয়েছিল। এরপর আর পাঁচ দিন কেউ করোনা সংক্রমণ নিয়ে মারা যাননি। ফলে করোনায় মোট মৃত্যু ২৯ হাজার ১৩০ জনে স্থির রয়েছে। এ পর্যন্ত করোনায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৮ হাজার ৫৯৭ জন, নারী ১০ হাজার ৫৩৩ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ