30 C
আবহাওয়া
৭:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » আবদুল গাফফার চৌধুরীর দাফন সম্পন্ন

আবদুল গাফফার চৌধুরীর দাফন সম্পন্ন

আবদুল গাফফার চৌধুরীর দাফন সম্পন্ন

বিএনএ ডেস্ক: অমর একুশের গানের রচয়িতা, প্রবীণ সাংবাদিক, কলাম লেখক আবদুল গাফ্‌ফার চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে।

শনিবার (২৮ মে) বিকেলে সাড়ে ৫ টার দিকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে তার মরদেহ নেয়া হয়। সেখানে দুপুর সোয়া ১টার দিকে তার মরদেহে গার্ড অব অনার প্রদান করা হয়। এসময় তার প্রতি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন তাদের সামরিক সচিবগণ। শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। পাশাপাশি শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন
প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন

পরে তার মরদেহ নেয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে। সেখানে বিকেল ৩ টার পর জানাজা অনুষ্ঠিত হয়। সেখান থেকে আবদুল গাফফার চৌধুরী মরদেহ নেয়া হয় জাতীয় প্রেসক্লাবে। সেখানে আরেক দফা জানাজা শেষে তার মরদেহ নেয়া হয় মিরপুর শহীদ বুদ্ধিজীবী করবস্থানে। সেখানেই তার স্ত্রীর পাশে তাকে দাফন করা হয়।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের শ্রদ্ধা নিবেদন
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের শ্রদ্ধা নিবেদন

এর আগে এর আগে বেলা ১১টা ১৫ মিনিটে আবদুল গাফ্‌ফার চৌধুরীর মরদেহ নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে মরদেহ গ্রহণ করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। পরে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

গত ১৯ মে যুক্তরাজ্যের লন্ডনের বার্নেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গাফ্‌ফার চৌধুরী। মৃত্যুকালে তার বয়স ছিল ৮৮ বছর। ডায়াবেটিস, কিডনি রোগসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন তিনি।’

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ