29 C
আবহাওয়া
৭:২০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কোভিড-১৯ একটি রোগ নয়, পরিবর্তিত রোগ-রাহুল গান্ধী

কোভিড-১৯ একটি রোগ নয়, পরিবর্তিত রোগ-রাহুল গান্ধী

লোকসভার সদস্যপদ গেল রাহুল গান্ধীর

বিএনএ, বিশ্ব ডেস্ক:  করোনার (Corona Virus) দৈনিক সংক্রমণ কমলেও এখনও মৃত্যু মিছিল অব্যাহত। সংক্রমণ কমলেও বাড়ছে ফাঙ্গাস আক্রমণ। উদ্বেগজনক পরিস্থিতিতে দেশের সাধারণ মানুষ। মারণ ভাইরাস করোনাকে নিয়ে প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul gandhi) আবারও কেন্দ্রীয় সরকারকে সাবধান করলেন। সতর্ক করার পাশাপাশি মোদি সরকারকে তীব্র আক্রমণ শানালেন কংগ্রেস নেতা। তিনি করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্যে সরাসরি প্রধানমন্ত্রীকে দায়ী করলেন। তিনি বলেন,আজ পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ও তার সরকার বুঝতে পারেননি যে করোনা কেবল একটি রোগ নয়, এটি একটি পরিবর্তিত রোগ। তিনি আশঙ্কা করে বলেন যে টিকাকরণের (Vaccination)গতি না বাড়ালে একাধিক তরঙ্গ আসতে পারে।

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী বলেন যে , ‘আপনি করোনাকে যত বেশি সময় দেবেন, তত বেশি বিপজ্জনক হয়ে উঠবে, আমি প্রধানমন্ত্রীকে বলেছিলাম করোনাকে জায়গা না দিতে, দরজা বন্ধ করুন, করোনা প্রথমে যাদের খাবার  নেই তাদের আক্রমণ করবে। অন্যদিকে, যাদের রোগ রয়েছে তাদেরও আক্রমণ করে এবং এটি ধীরে ধীরে পরিবর্তিত হয়।’ তিনি আরোও বলেন আমি কেন্দ্রকে বারবার টিকাকরণের নীতি বদলানোর অনুরোধ করেছি। কিন্তু তিনি তা উড়িয়ে দিয়েছেন। বর্তমানে দেশে মাত্র ৩ শতাংশ মানুষের টিকাকরণ করা হয়েছে। এখনও ৯৭ শতাংশ বাকি আছে। আমরা ভ্যাকসিনের রাজধানী।আমরা ভ্যাকসিন তৈরী করছি অথচ আমাদের নাগরিকরাই ভ্যাকসিন পাচ্ছে না। করোনার দ্বিতীয় তরঙ্গের জন্য দায়ী প্রধানমন্ত্রী।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী কটাক্ষের সুরে বলেন, প্রধানমন্ত্রীর ভাবমূর্তি নষ্ট হয়ে গিয়েছে। তা এখন তিনি মেরামত করার চেষ্টা করছেন। এখনই আসল সময় দেশকে নেতৃত্ব দিন। আপনার ক্ষমতা, শক্তি পদর্শনের সময় এটাই। ভয় পাবেন না। আপনি কতটা ভালো প্রধানমন্ত্রী তা দেখানোর এটাই আসল সময়।

শুক্রবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের(Health Ministry) করোনা পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৮৬ হাজার ৩৬৪ জন। একদিনে দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৬০ জনের।শুক্রবার সকাল পর্যন্ত গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ২ কোটি ৭৫ লক্ষ ৫৫ হাজার ৪৫৭। দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩ লক্ষ ১৮ হাজার ৮৯৫। সূত্র: কলকাতা২৪x৭

Loading


শিরোনাম বিএনএ