38 C
আবহাওয়া
৬:৪৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ব্ল্যাক ফাঙ্গাসকে দিল্লিতে মহামারি রোগ ঘোষণা

ব্ল্যাক ফাঙ্গাসকে দিল্লিতে মহামারি রোগ ঘোষণা


বিএনএ, বিশ্বডেস্ক : ভারতের রাজধানী দিল্লিতে ব্ল্যাক ফাঙ্গাসকে মহামারি রোগ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবা একদিনেই দিল্লিতে ১৫৩ জন ব্ল্যাক ফাঙ্গাসে (কালো ছত্রাক) সংক্রমিত রোগী শনাক্ত হন। এরপরপরই ব্ল্যাক ফাঙ্গাসকে মহামারি রোগ হিসেবে ঘোষণা করেন দিল্লির উপ–রাজ্যপাল অনিল বাইজাল। খবর এনডিটিভি।

মহামারি রোগ ঘোষণা করায় মহামারি রোগ আইন–১৮৯৭ এর আওতায় কিছু বিধিবিধান জারি হয়েছে রাজ্যটিতে। উপ–রাজ্যপালের জারি করা বিধানগুলো অনুযায়ী, দিল্লির সরকারি–বেসরকারি সব স্বাস্থ্য সেবাদাতা প্রতিষ্ঠান ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত ও চিকিৎসার জন্য রাজ্য সরকার, কেন্দ্রীয় সরকার ও ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের জারি করা নির্দেশিকা মেনে চলবে। ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত ও সন্দেহভাজন প্রতিটি ঘটনা দিল্লির সরকারের স্বাস্থ্য দপ্তরের অন্তর্ভুক্ত স্বাস্থ্য সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর দ্বারা ঘোষিত হবে। স্বাস্থ্য দপ্তরের থেকে আগ অনুমতি নেওয়া ব্যতীত কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমণ ব্যবস্থাপনার কোনো তথ্য শেয়ার করতে পারবে না।

কেউ যদি আইনের বিধানের ভঙ্গ করে, তাহলে দণ্ডবিধির আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এই বিবিবিধানগুলো বৃহস্পতিবার থেকে আগামী এক বছর কার্যকর থাকবে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ