31 C
আবহাওয়া
১:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ভিসা ছাড়াই আর্জেন্টিনা যেতে পারবেন যারা

ভিসা ছাড়াই আর্জেন্টিনা যেতে পারবেন যারা

ভিসা ছাড়াই আর্জেন্টিনা যেতে পারবেন যারা

বিএনএ: কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্ট যাদের আছে আর্জেন্টিনা যেতে তাদের কোনো ভিসা লাগবে না। বাংলাদেশ ও আর্জেন্টিনার মধ্যে ভিসা অব্যাহতি নিয়ে এ চুক্তি সই হয়েছে।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরো এ চুক্তিতে সই করেন। এছাড়া দুই দেশের ফুটবল নিয়ে চুক্তি এবং কূটনৈতিক প্রশিক্ষণ একাডেমির মধ্যে সহযোগিতাসংক্রান্ত সমাঝোতা স্মারক সই হয়েছে।

এর আগে দীর্ঘ ৪৫ বছর পর ঢাকায় আবার আর্জেন্টিনার দূতাবাস খোলা হয়েছে। সোমবার বিকাল ৪টার দিকে রাজধানীর বনানীতে দূতাবাসের উদ্বোধন করা হয়। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরো দূতাবাসের উদ্বোধন করেন।

এ সময় প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, এটি একটি আনন্দের মুহূর্ত। এটি কেবল ক‚টনৈতিক বিষয় নয়, এটি আবেগপূর্ণ মুহূর্ত। এর মধ্য দিয়ে দুই দেশের সম্পর্ক আরও ভালো হবে। পুনরায় দূতাবাস চালুর ফলে দুই দেশের সম্পর্কেও উন্নতি হবে।

আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী ক্যাফিয়েরো বলেন, ১৯৭৪ সালে বাংলাদেশে আর্জেন্টিনার দূতাবাস খোলা হয়। কয়েক বছর পর দূতাবাস বন্ধ হয়ে যায়। বাংলাদেশের মানুষ আর্জেন্টিনার জন্য অনবরত ভালোবাসা দেখিয়ে গেছে। তারা আর্জেন্টিনাকে ভুলে যাননি। এজন্য আমরা আবারও বাংলাদেশে দূতাবাস চালু করলাম।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ