30 C
আবহাওয়া
১০:১৪ পূর্বাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » মিয়ানমারে তীব্র লড়াই

মিয়ানমারে তীব্র লড়াই

Resistance fighters of Magwe District PDF Battalion 2 based in Magwe Region / Magwe District PDF Battalion 2

বিশ্ব ডেস্ক: মিয়ানমার জুড়ে বিদ্রোহীদের সাথে সরকারি সৈন্যদের তীব্র লড়াই অব্যাহত রয়েছে। পাশাপাশি সরকারি বাহিনী বিদ্রোহীদের দমনে বিমান হামলাও চালিয়ে যাচ্ছে। খবর ইরাবতি নিউজ।

বুধবার(২৭ডিসেম্বর) খবরে বলা হয়, পিপলস ডিফেন্স ফোর্সেস (PDFs) এবং জাতিগত সশস্ত্র সংগঠন (EAOs) দ্বারা যৌথ আক্রমণ বৃদ্ধির মুখে দেশব্যাপী ব্যাপক পরাজয়ের পর মিয়ানমারের জান্তা সরকার যুদ্ধাপরাধ করেই চলেছে। তারা বেসামরিক লক্ষ্যবস্তুতে আকাশ হতে বোমাবর্ষণ বৃদ্ধি করেছে।

গত চার দিনে সারা দেশে প্রতিরোধ হামলায় জান্তা সরকারের দুই ডজনেরও বেশি সৈন্য নিহত হয়েছে।

শান, রাখাইন ও চিন রাজ্য এবং মান্দালয়, সাগাইং এবং ম্যাগওয়ে অঞ্চলে এ সব নিহত হয়।

ইরাবতি জানায়, কিছু সামরিক হতাহত স্বাধীনভাবে যাচাই করা যায়নি তবে উত্তর শান প্রদেশ জুড়ে ভয়াবহ সংঘর্ষ অব্যাহত রয়েছে।

মঙ্গলবার উত্তর শান রাজ্য জুড়ে সংঘর্ষের খবর পাওয়া গেছে, যেহেতু ব্রাদারহুড অ্যালায়েন্সের তায়াং ন্যাশনাল লিবারেশন আর্মি (TNLA) নামতু, কুটকাই এবং কিউকম শহরে সামরিক ঘাঁটি আক্রমণ করে তাদের অপারেশন ১০২৭ অব্যাহত রেখেছে, জাতিগত জোট বলেছে। আক্রমণের পর, জান্তা ঘাঁটিগুলি আশেপাশের গ্রামগুলিতে আকাশ হতে গোলাবর্ষণ করেছে।

এছাড়াও, উত্তর শান রাজ্যের রাজধানী লাশিওতে অবস্থিত একটি জান্তা ইউনিট টাউনশিপের হমান পেইন গ্রামে বোমাবর্ষণ করার জন্য একাধিক লঞ্চ রকেট সিস্টেম ব্যবহার করেছে এবং একটি জান্তা ফাইটার জেট লাশিও টাউনশিপের আরও দুটি গ্রামে বোমাবর্ষণ করেছে।

জাতিগত জোট বলেছে, একই দিনে নামতু টাউনশিপের খো ফাতে গ্রামের কাছাকাছি এলাকায় বোমা হামলার জন্য একটি যুদ্ধবিমান এবং একটি ওয়াই ১২ বিমান ব্যবহার করা হয়েছিল।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ