27 C
আবহাওয়া
১১:১৯ পূর্বাহ্ণ - অক্টোবর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মেক্সিকোতে ট্রাক্টরে বাসের ধাক্কা, নিহত ১৯

মেক্সিকোতে ট্রাক্টরে বাসের ধাক্কা, নিহত ১৯

মেক্সিকোতে ট্রাক্টরে বাসের ধাক্কা, নিহত ১৯

বিএনএ, বিশ্ব ডেস্ক: মেক্সিকোতে বাস দুর্ঘটনায় ১৯ জন নিহত এবং ছয়জন আহত হয়েছেন। যদিও স্থানীয় গভর্ণর প্রাথমিকভাবে ২৪ জনের মৃত্যুর খবর জানিয়েছিল। পরে তা সংশোধন করা হয়। রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় শনিবার (২৬ অক্টোবর) ভোরে মেক্সিকোর মধ্যরাজ্য জাকাতেকাসে একটি মহাসড়কে বাসটি ভুট্টাবাহী ট্রাক্টরকে পেছন থেকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এতে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়ক থেকে ছিটকে পাহাড়ি ঢালে পড়ে দুমড়েমুচড়ে যায়।

ঘটনার পর জাকাতেকাসে গভর্নর ডেভিড মনরিয়াল ২৪ জনের মৃত্যুর খবর জানিয়েছিলেন। তবে রাজ্য অ্যাটর্নি জেনারেলের কার্যালয় পরে একটি বিবৃতিতে এই সংখ্যাটি সংশোধন করে ১৯ জনের নিহতের তথ্য নিশ্চিত করেছে।

অ্যাটর্নি জেনারেলের কার্যালয় বলেছে, বাসটি চিহুয়াহুয়া রাজ্যের মার্কিন-মেক্সিকো সীমান্তের শহর সিউদাদ জুয়ারেজের দিকে যাচ্ছিল। নিহতদের মধ্যে অভিবাসী কেউ নেই। ঘটনার প্রকৃত কারণ জানতে তদন্ত চলছে। তারা ট্রাক্টরের চালককে গ্রেপ্তারের চেষ্টা করছেন। তাকে পাওয়া গেলে ঘটনার অন্য দিকও জানা যাবে।

একজন স্থানীয় সরকারি কর্মকর্তা রয়টার্সকে বলেছেন, শনিবার সকালে একটি উপত্যকায় মরদেহ পড়ে থাকতে তিনি দেখেছেন। সেসব উদ্ধারের চেষ্টা করা হচ্ছে।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে দুর্ঘটনাকবলিত বাসের বেশ কিছু ছবি ছড়িয়ে পড়েছে। তাতে দুর্ঘটনার ভয়াবহতা স্পষ্ট। ছবিগুলোতে দেখা গেছে, উদ্ধারকারী দল, নিরাপত্তা বাহিনী ও সেনা সদস্যরা এলাকাটিতে উদ্ধার অভিযান চালাচ্ছে। পাহাড়ি ঢালে বাসের ধ্বংসস্তূপ থেকে মরদেহ উদ্ধার করে সমতলে আনতে তারা হিমশিম খাচ্ছেন।

বিএনএনিউজ/ বিএম/শাম্মী/হাসনা

Loading


শিরোনাম বিএনএ