30 C
আবহাওয়া
২:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » এসএসসি পরীক্ষা, নজরদারিতে থাকবে ফেসবুক-টুইটার

এসএসসি পরীক্ষা, নজরদারিতে থাকবে ফেসবুক-টুইটার

এসএসসি পরীক্ষা, নজরদারিতে থাকবে ফেসবুক-টুইটার

বিএনএ ঢাকা: চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষা শুরুর এক সপ্তাহ আগে থেকে ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপসহ সব সামাজিক যোগাযোগমাধ্যমে কড়া নজরদারি থাকবে। কোনো আইডিতে সন্দেহ হলে তা মনিটরিং করবে আইনশৃঙ্খলা বাহিনী।

বুধবার (২৭ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে এসএসসি পরীক্ষার নিরাপত্তা সংক্রান্ত এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৈঠক সূত্রে জানা গেছে, কেউ যেন এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস  বা তার গুজব ছাড়াতে না পারে সেসব বিষয় মনিটরিং করা হবে। মোবাইল ব্যাংকিংয়ের ওপরও নজরদারি থাকবে। কোনো অ্যাকাউন্টে অস্বাভাবিক লেনদেন হলে সেটি বন্ধ করে খতিয়ে দেখা হবে। কোনো আইডি থেকে গুজব ছাড়ালে আইনশৃঙ্খলা বাহিনী তাকে আটক করবে বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেইসঙ্গে কোনো আইডিতে সন্দেহ হলে তাকে নজরদাবির আওতায় আনা হবে।

এ বিষয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, এসএসসি-সমমান পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে শেষ করতে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সভা হয়েছে। পরীক্ষা চলাকালে কেউ যদি প্রশ্ন ফাঁস ও তার চেষ্টা করে অথবা এ ধরনের গুজব ছড়ায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। এজন্য  কঠোর নজরদাবি থাকবে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ