28 C
আবহাওয়া
১:২৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » ত্রাণ দিতে যাওয়ার পথে দুর্ঘটনায় চবির ১২ শিক্ষার্থী আহত

ত্রাণ দিতে যাওয়ার পথে দুর্ঘটনায় চবির ১২ শিক্ষার্থী আহত


বিএনএ, চবি : বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের সাহায্য করতে যাওয়ার পথে দুর্ঘটনার শিকার হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) পরিসংখ্যান বিভাগের ১২ জন শিক্ষার্থী। এর মধ্যে ২ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) ভোরে মীরসরাইয়ের জোরারগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন আহতদের সহপাঠী আশিক সরকার।

এই ঘটনায় গুরুতর আহত শিক্ষার্থীরা হলেন, পরিসংখ্যান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ফাহিম আহমাদ পলাশ ও একই শিক্ষাবর্ষের সাদমান হায়দার।

খোঁজ নিয়ে জানা গেছে, বন্যার্তদের সাহায্যের জন্য গত দুই দিন ধরে ত্রাণ বিতরণ কর্মসূচি পালন করে আসছে পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থীরা। মঙ্গলবার রাত ৩টার দিকে ট্রাকে করে নোয়াখালী সেনবাগের উদ্দেশ্যে ত্রাণ নিয়ে রওনা দেয় বিভাগের শিক্ষার্থীরা। মীরসরাই পার হওয়ার পর জোরারগঞ্জ এলাকায় পৌঁছালে ড্রাইভারের অসাবধানতার কারণে সামনে থাকা একটি গাড়ির সাথে ধাক্কা খায়। এতে সামনের সিটে থাকা ২ শিক্ষার্থী গুরুতর আহত হয় এবং ট্রাকের সামনের অংশ পুরো দুমড়ে- মুচড়ে যায়। গাড়িতে বিভাগের শিক্ষার্থীদের সংগৃহীত তৃতীয় দিনের ত্রাণ ছিল।

দুর্ঘটনার পরিসংখ্যান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মো. আশিক সরকার বলেন, আমাদের বিভাগের একটি টিম একটি ট্রাকে ত্রাণ নিয়ে নোয়াখালী সেনবাগের উদ্দেশ্যে রাতের তিনটা নাগাদ রওনা হয়েছিল। মীরসরাই পার হওয়ার পর জোরারগঞ্জ এ ত্রাণবাহী ট্রাকটি সামনের একটি গাড়ির সাথে ধাক্কা লাগে। এতে সামনের সিটে থাকা ২ জন গুরুতর আহত হয়েছে আর বাকিরাও ব্যাথা পেয়েছে বিভিন্ন জায়গায়। সবাইকে চমেকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, পলাশ এর এক পায়ের জয়েন্ট ছুটে গেছে ও দুই পা ভেঙে গেছে, সাদমানেরও পায়ের হাড় ভেঙে গেছে। আর কায়কোবাদ নামের আরেকজন মাথায় আঘাত পেয়েছে।

একই বিভাগের আব্দুল্লাহ আবিদ তানভীর বলেন, ৫৩ ব্যাচের কায়কোবাদের মাথায় আঘাত লেগেছিল।  আলহামদুলিল্লাহ ভালো আছে এখন। বাসায় নিয়ে গেছে ওর পরিবার। আমাদের ৪৯ ব্যাচের পলাশের হিপ জয়েন্ট যে সরে গেছে তার অপারেশন হয়েছে কিন্তু ভাঙ্গা পায়ের অপারেশন ২-৩ দিন পর করতে হবে। অবস্থা এখনো আশঙ্কামুক্ত হয়নি। এতটুকু বলতেছে ডাক্তার। বাকিটা অপারেশনের পর জানা যাবে।

আর ৪৯ ব্যাচের সাদমানের অপারেশন হয়েছে এবং সুস্থ আছে।

বিএনএ/সুমন/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ