28 C
আবহাওয়া
১:১৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ইবির স্বতন্ত্র ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ইবির স্বতন্ত্র ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ইবির স্বতন্ত্র ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

বিএনএ ,ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্বতন্ত্রভাবে ‘ডি’ ইউনিটের স্নাতক ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। শনিবার (২৭ আগস্ট) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত দুটি ভবনে মোট ৩২০টি আসনের বিপরীতে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ২ হাজার ২৬ জন শিক্ষার্থী।

পরীক্ষায় উপস্থিতি ছিলো প্রায় শতভাগ। এসময় পরীক্ষার হলসমূহ পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ.এম আলী হাসান ও ‘ডি’ ইউনিট সমন্বয়কারী অধ্যাপক ড. এইচ.এ.এন.এম. এরশাদ উল্লাহসহ প্রমুখ।

স্বতন্ত্রভাবে এই ইউনিটে ধর্মতত্ব অনুষদের তিনটি বিভাগ আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ, দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ ও আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ। এবছর নতুন করে যুক্ত হয়েছে কলা অনুষদভুক্ত আরবী ভাষা ও সাহিত্য বিভাগ। বিভাগ চারটিতে ৮০টি করে মোট ৩২০টি আসন রয়েছে।

এদিকে অন্যান্য দিনের মত ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও অভিভাবকদের সহযোগিতায় বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেন ইবি শাখা ছাত্রলীগ। এছাড়া বিএনসিসি, রোভার স্কাউটস, পুলিশ-প্রশাসন, প্রক্টরিয়াল বডির সদস্য ও বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকবৃন্দ দায়িত্বপালন করেন। ‘ডি’ ইউনিটের সমন্বয়কারী অধ্যাপক ড. এইচ.এ.এন.এম. এরশাদ উল্লাহ বলেন, ‘স্বতন্ত্রভাবে আমাদের ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কোনো অভিযোগ ছাড়াই সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। যারা সার্বিকভাবে সহযোগিতা করেছেন সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।’

বিএনএ/তারিক সাইমুম

Loading


শিরোনাম বিএনএ