28 C
আবহাওয়া
১০:১৭ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » সাইবার হামলার শঙ্কায় বন্ধ ডিএসই’র ওয়েবসাইট

সাইবার হামলার শঙ্কায় বন্ধ ডিএসই’র ওয়েবসাইট


বিএনএ ঢাকা: কোটা আন্দোলন ঘিরে সহিংসতার কারণে সাইবার হামলার ভয়ে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট বন্ধ করে রাখা হয়েছে। শুক্রবার (২৬ জুলাই) ভোর ৪টা থেকে ডিএসই কর্তৃপক্ষ ওয়েবসাইটটি বন্ধ রেখেছে। ফলে ডিএসইর ওয়েবসাইটে এখন প্রবেশ করা যাচ্ছে না।

ডিএসইর দায়িত্বশীলরা জানিয়েছেন, সাইবার হামলার হুমকি রয়েছে।সাইবার থ্রেট আসছে। বৃহস্পতিবার দিনগত রাত ২টার সময় আমরা জানতে পেরেছি তাই শুক্রবার ভোর সাড়ে ৪টা পর্যন্ত কাজ করে আমরা বন্ধ রেখেছি। ঢাকা স্টক এক্সচেঞ্জের ওয়েবসাইট খুবই গুরুত্বপূর্ণ। এ কারণে ওয়েবসাইট বন্ধ রাখা হয়েছে। লেনদেন শুরু হওয়ার আগে ওয়েবসাইট খুলে দেওয়া হবে।ন্যাশনাল থ্রেট আছে। আমাদের মেশিনারিগুলো খুবই দামি। সে জন্য প্রোটেকশনের ব্যবস্থা রাতের বেলাতেই নিয়ে নিয়েছি।

ব্যবস্থাপনা পরিচালক সাত্বিক আহমেদ শাহ বলেন, আমরা নিউজের দিকে তাকিয়ে আছি। মানে সরকারের ডিসিশনের দিকে তাকিয়ে আছি।আমি যতটুকু জানি আসলে একটা ওয়েবসাইট হ্যাক হয়েছিল। এখন আমাদের যেটা বলা হয়েছে, সেটা করেছি। আবার আমরা ওয়েবসাইট খুলে দেবো। আমার সঙ্গে রিলেটেড ব্যাংক সবাই তাকিয়ে আছে ডিসিশনের।যদি অন্য ধরনের কিছু না হয়, আমরা আগে সবকিছু দেখবো। দেখে তারপর সবকিছু ব্যবস্থা নিব।তাহলে ইনশাআল্লাহ আগামীকাল লেনদেন হবে। লেনদেন হলে তার আগেই ওয়েবসাইট খুলে দেওয়া হবে।

বিএনএ নিউজ/রেহানা,ওজি

Loading


শিরোনাম বিএনএ