29 C
আবহাওয়া
৮:৪০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » একদিনে ১৪৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

একদিনে ১৪৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

ডেঙ্গু

বিএনএ, ঢাকা: বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে আরও ১৪৩ জন রোগী ভর্তি হয়েছেন। যা একদিনে সর্বোচ্চ। এর আগে সোমবার(২৬জুলাই) ১২৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল।

মঙ্গলবার(২৭জুলাই) বিকালে সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গি বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় (২৬ জুলাই সকাল ৮টা থেকে ২৭ জুলাই সকাল ৮টা পর্যন্ত) দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ১৪৩ জন। এর মধ্যে ঢাকাতেই ভর্তি হয়েছে ১৪২ জন।

প্রতিবেদনে তথ্য প্রকাশ করে  আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫০৯ জনে। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৫০০ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালে ভর্তি আছে ৯ জন।

এ বছরের পহেলা জানুয়ারি থেকে ২৭শে জুলাই পর্যন্ত ডেঙ্গু রোগী ভর্তি ১ হাজার ৯শ’ ৪৫ জন।  আর ছাড়া পেয়েছেন ১ হাজার ৪শ’ ৩৩ জন। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট- আইইডিসিআর ডেঙ্গু সন্দেহে ৩ জনের মৃত্যুর তথ্য দিয়েছে।

বিএনএনিউজ২৪, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ