30 C
আবহাওয়া
৭:৫৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » সিরিজ জিতল শ্রীলঙ্কা

সিরিজ জিতল শ্রীলঙ্কা


বিএনএ, ক্রীড়াডেস্ক : সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ১০ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। চট্রগ্রাম টেস্টে ড্রয়ের পর এই হারে  সফরকারীদের কাছে সিরিজও খোয়ালো স্বাগতিকরা ।

ঢাকা টেস্টে পঞ্চম দিনের প্রথম সেশনটা খুব ভালভাবেই সামলেছিল বাংলাদেশের ব্যাটাররা। যার ফলে ইনিংস পরাজয়ের শঙ্কা কাটিয়ে লিড পেয়েছিল স্বাগতিকরা। কিন্তু দ্বিতীয় সেশনে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে মাত্র ১৬৯ রানে গুঁটিয়ে যায় টাইগাররা। ফলে মাত্র ২৯ রানের লক্ষ্যমাত্রা কোনো উইকেট না হারিয়েই সহজেই উতরে যায় শ্রীলঙ্কা। এই জয়ে দুই ম্যাচ সিরিজে ১-০তে সিরিজ জিতল সফরকারীরা।

শেষ পর্যন্ত দুই অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম ও লিটন দাসের জোড়া সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৩৬৫ রানের পুঁজি পায় বাংলাদেশ৷ তবে টাইগারদের এই পুঁজি যে যথেষ্ট ছিল না, লঙ্কান ব্যাটাররা সেটা হারে হারে প্রমাণ করে দেন। প্রথম ইনিংসে কুশল মেন্ডিস ও দীনেশ চান্ডিমালের সেঞ্চুরিতে ৫০৬ রানে অলআউট হওয়ার আগে ১৪১ রানের বড় লিড পায় সফরকারীরা।

১৪১ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে ফের ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। টেস্ট ক্যারিয়ারে প্রথম বারের মতো একই ম্যাচের দুই ইনিংসেই শূন্য রানে আউট হন ওপেনার তামিম ইকবাল। ব্যাটিংয়ে ছন্দ হারানো দলপতি মুমিনুল হকও ফেরেন শূন্য হাতে।

দ্বিতীয় ইনিংসে মাত্র ২৮ রানের লিডে ১৫৯ রানে অলআউট হয় বাংলাদেশ।২৯ রানের লক্ষ্য তাড়া করতে তেমন বেগ পেতে হয়নি লঙ্কানদের। দুই ওপেনার ফার্নান্দো ও করুনারত্নে মাত্র তিন ওভারেই সেই লক্ষ্য ছুঁয়ে ফেলেন। ১০ উইকেটের বড় জয় নিয়ে চলতি বছর নিজেদের প্রথম টেস্ট জয়ের স্বাদ পেল সফরকারীরা।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ