31 C
আবহাওয়া
২:১৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ট্রেনে ৫৩ হাজার যাত্রী রাজধানী ছাড়বেন আজ

ট্রেনে ৫৩ হাজার যাত্রী রাজধানী ছাড়বেন আজ

রাজধানী

বিএনএ ডেস্ক: পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ট্রেনে আজ থেকে রাজধানী ছাড়ছেন ঘরমুখো মানুষ। যারা ২৩ তারিখ টিকিট করেছিলেন তারা আজকের ট্রেনে যেতে পারবেন। এবার ঈদ যাত্রায় প্রতিদিন ৫৩ হাজার যাত্রী ট্রেনে রাজধানী ঢাকা ছাড়তে পারে বলে জানিয়েছেন কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার। এরমধ্যে শুধুমাত্র আন্তঃনগর ট্রেনে আসন থাকবে প্রায় ২৭ হাজার।

এছাড়াও ঈদ উপলক্ষে মানুষের চাপ হবে এটা জেনেই আন্তঃনগর ট্রেনে অতিরিক্ত বগি সংযোজন করা হয়েছে। এছাড়া দুটি স্পেশাল ট্রেনও সংযোজন করা হয়েছে, যেটি ২৯ এপ্রিল থেকে চলাচল করবে।

এদিকে ঘরমুখো যাত্রীদের এবারের শেষ দিনের মতো রাজধানীর কমলাপুর রেলস্টেশনে অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে আজ। বুধবার (২৭ এপ্রিল) সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়। আজ পঞ্চম দিন দেওয়া হচ্ছে আগামী ১ মের টিকিট।

গতকাল (মঙ্গলবার) অনেকেই ৩০ এপ্রিলের টিকিটের রীতিমতো ‘যুদ্ধ করেও’ টিকিট কাটতে পারেননি। তাই ১ মের টিকিট পেতে মরিয়া সবাই। কমলাপুর রেল স্টেশনে মঙ্গলবার দুপুরের পর থেকেই মানুষ লাইনে সিরিয়াল দেওয়া শুরু করে। ইন্টারনেটেও ই-টিকিটিংয়ের মাধ্যমে অগ্রিম টিকিট বিক্রি সকাল ৮টা থেকে শুরু হয়েছে।

এর আগে শনিবার (২৩ এপ্রিল) সকাল ৮টা থেকে দেওয়া হয় ২৭ এপ্রিলের টিকিট। ‘টিকিট যার ভ্রমণ তার’ নিশ্চিত করতে যাত্রীদের এনআইডি বা জন্ম নিবন্ধন সনদের ফটোকপি কাউন্টারে প্রদর্শন করে টিকিট কিনতে হচ্ছে। একজন যাত্রী একসঙ্গে সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারছেন। ঈদের অগ্রিম বিক্রিত টিকিট ফেরত নেওয়া হবে না।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ