38 C
আবহাওয়া
৬:৩৩ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » নোবিপ্রবি শুভসংঘের কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

নোবিপ্রবি শুভসংঘের কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

নোবিপ্রবি শুভসংঘের কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

বিএনএ, নোবিপ্রবি : কালের কণ্ঠ শুভসংঘ, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) শাখার মাসিক কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার(২৭ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এই সভা অনুষ্ঠিত হয়।

শুভসংঘের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মাহফুজুল হকের সঞ্চালনায় এবং সভাপতি জাহিদ হাসানের সভাপতিত্বে এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালের কণ্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য শাহরিয়ার মোহাম্মদ নাসের।

অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে শুধুমাত্র পড়াশোনা করাই একজন শিক্ষার্থীর কাজ নয়। খেটে খাওয়া কৃষক ও গরিব মানুষের টাকায় আমরা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছি। সমাজের প্রতি আমাদের দায়িত্ব রয়েছে। পড়াশোনার বাইরেও সমাজের জন্য মানবিক ও সেবামূলক কিছু কাজ করতে হবে। আর এই কাজের অন্যতম প্লাটফর্ম শুভসংঘ। শুভসংঘের মাধ্যমে এসব কাজে অংশগ্রহণ করে নেতৃত্বদানের যোগ্যতা অর্জনের পাশাপাশি একটি সুন্দর বাংলাদেশ বিনির্মাণে আমাদের ভূমিকা রাখতে হবে।’

বিশ্ববিদ্যালয় শুভসংঘের সভাপতি জাহিদ হাসান তার বক্তব্যে বলেন, ‘পড়াশোনার পাশাপাশি প্রতিটি শিক্ষার্থীর উচিত ক্রিয়াশীল বিভিন্ন সংগঠনের সঙ্গে সম্পৃক্ত হয়ে নেতৃত্বদানের যোগ্যতা অর্জনের পাশাপাশি যোগাযোগ দক্ষতা বাড়ানো। শুভসংঘের সব কাজই মানবিক ও সেবামূলক। শুভসংঘ আমাদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ করে দিয়েছে। আমরা আমাদের আজকের সভার পরিকল্পনা অনুযায়ী আগামী মাসে বিভিন্ন কর্মসূচির আয়োজন করব।’

সভায় সংগঠনের আগামী ফেব্রুয়ারি মাসের কর্মসূচির পরিকল্পনা নিয়ে বিশদ আলোচনা হয়। উপস্থিত সকল সদস্যের মতামতের ভিত্তিতে আগামী মাসে উপদেষ্টামণ্ডলীর সকল সদস্যদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ, একুশে ফেব্রুয়ারি উপলক্ষে শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন এবং চড়ুইভাতি ও আনন্দ উৎসব করার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয় শুভসংঘের সহ-সভাপতি নেওয়াজ শরীফ ফাহাদ ও খাইরাতুন হিসান রাবা, যুগ্ম-সাধারণ সম্পাদক পাভেল হোসেন সিনবাদ, সাংগঠনিক সম্পাদক সুমন মিয়া ও জুনায়েদ হোসাইন, দপ্তর সম্পাদক মো. জসিম উদ্দিন, আপ্যায়ন বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম সিয়াম, উপ অর্থ সম্পাদক আবু বকর সিদ্দিক, সহ নারী বিষয়ক সম্পাদক তাহমিনা ইসলাম লিউনা, সহ সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আরিয়ান হাসান রিমন এবং কার্যকরী সদস্য সানজিদ মুনতাসির সান উপস্থিত ছিলেন।
বিএনএ/ শাফি, ওজি

Loading


শিরোনাম বিএনএ