34 C
আবহাওয়া
১১:৩৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১১

ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১১

ইউক্রেন

বিএনএ বিশ্ব ডেস্ক: ইউক্রেনের জ্বালানি অবকাঠামো লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) একদিনের রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ১১ জন নিহত হয়েছে বলে দাবি করছে কিয়েভ।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর, যুক্তরাষ্ট্র ও জার্মানির পক্ষ থেকে ইউক্রেনকে ট্যাংক দেওয়ার ঘোষণার পর বৃহস্পতিবার রাজধানী কিয়েভসহ দেশটির বিভিন্ন শহরে একের পর এক ক্ষেপণাস্ত্র হামলা চালায় রুশ বাহিনী।

ইউক্রেনের জরুরি বিভাগ বলছে, রুশ ক্ষেপণাস্ত্র হামলায় আরও ১১ জন আহত হয়েছেন। এর মধ্যে কিয়েভে ক্ষেপণাস্ত্রের টুকরোর আঘাতে ৫৫ বছর বয়সী একজনের মৃত্যু হয়েছে। এছাড়া ওই ক্ষেপণাস্ত্রটি দেশটির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থাও ধ্বংস করেছিল।

গতকাল কিয়েভ, বাখমুতসহ বিভিন্ন শহরে রাশিয়া মোট ৫৫টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে বলে জানিয়েছে ইউক্রেনের সেনাবাহিনী। এর মধ্য ৪৭টি ক্ষেপণাস্ত্র ধ্বংস করার দাবি করেছে তারা। ওদেসায় বিদ্যুৎ অবকাঠামোর ওপরও হামলার ঘটনা ঘটেছে বলে ইউক্রেনীয় সেনাবাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়েছে।

ইউক্রেনের সেনাদের দাবি, গতকাল রাতে রুশ সেনাদের চালানো ড্রোন হামলার সময় ২৪টি ড্রোন ভূপাতিত করা হয়েছে। এর মধ্যে কিয়েভ ও এর আশপাশের এলাকায় ১৫টি ড্রোন ভূপাতিত করা হয়েছে। তবে এসব হামলার তেমন ক্ষয়ক্ষতি হয়নি।

যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা মিত্রদের কাছে দীর্ঘদিন ধরে অত্যাধুনিক ট্যাংক চেয়ে আসছিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এরই মধ্যে গত বুধবার জার্মানি জানিয়েছে, তারা ইউক্রেনকে ১৪টি লেপার্ড-২ ট্যাংক দেবে। একই দিন যুক্তরাষ্ট্র দেশটিকে ৩১টি আব্রামস ট্যাংক দেবে বলেও জানায়। এরপরই ইউক্রেনজুড়ে একের পর এক ক্ষেপণাস্ত্র হামলা করেছে রাশিয়া।
বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ