40 C
আবহাওয়া
৩:৩৬ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » লেখক সম্মাননা পেলেন জবিসাকের রিমা-সেকেন্দার

লেখক সম্মাননা পেলেন জবিসাকের রিমা-সেকেন্দার


বিএনএ, জবি: লেখক সম্মাননা পেলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের(জবিসাকে) সাবেক সভাপতি সুরাইয়া আক্তার চিশতি রিমা এবং সাধারণ সম্পাদক সাঈদ মাহাদী সেকেন্দার।  সোমবার ইউএস-বাংলা সাহিত্য সম্মেলনের উদ্যোগে আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন ও কবি,লেখক ও গুণিজনদের সম্মাননা দেওয়া হয়। সিলেটের দরগাহ গেটে অবস্থিত কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে এর শহীদ সোলেমান হলে সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়।

সম্মাননা প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এবং অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারপ্রাপ্ত কবি রেজাউদ্দিন স্টালিন। সম্মাননা অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি, লেখক ও প্রকাশক সুরাইয়া আক্তার চিশতি রিমা এবং জবি সাংস্কৃতিক কেন্দ্রের সাবেক সাধারণ সম্পাদক, লেখক ও সাংস্কৃতিক সংগঠক মো. সাঈদ মাহাদী সেকেন্দার কে লেখক সম্মাননা প্রদান করা হয়।

সুরাইয়া আক্তার চিশতি রিমা বলেন, নিয়মিত সাহিত্য চর্চা ও লেখালেখি করছি। আমার কাজের স্বীকৃতিস্বরুপ এমন সম্মাননা নিশ্চয় আমাকে অনুপ্রেরণা যোগাবে।

সাঈদ মাহাদী সেকেন্দার বলেন, শৈশব থেকে সাংস্কৃতিক চর্চা ও সাহিত্য চর্চার মাধ্যমে বেড়েওঠা। স্কুলে পড়াকালীন সময় থেকে গণমাধ্যমে নিয়মিত লিখছি।আমার গল্পগ্রন্থ প্রেয়সী ইতোমধ্যে পাঠক সমাদৃত হয়েছে। আমার কাজের স্বীকৃতি স্বরূপ পাওয়া সম্মাননা নিশ্চয় আমার চলার পথে অনুপ্রেরণা যোগাবে।

উল্লেখ, ইউএস-বাংলা আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন ও লেখক,গুণিজন সম্মাননা অনুষ্ঠানে আমেরিকা,বৃটেন,সৌদি আরব,ভারত ও বাংলাদেশের বাংলা ভাষার লেখক,কবি ও গুণিজনদের তাদের কাজের স্বীকৃতিস্বরুপ সম্মাননা দেওয়া হয়।

বিএনএ/সাহিদুল,এমএফ

Loading


শিরোনাম বিএনএ