40 C
আবহাওয়া
৬:০৫ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চলতি সপ্তাহে প্রকাশ করা হবে এসএসসির ফল

চলতি সপ্তাহে প্রকাশ করা হবে এসএসসির ফল

যেভাবে জানা যাবে এসএসসির ফল

বিএনএ ঢাকা: চলতি সপ্তাহেই মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে বলে জানা গেছে। আগামি ২৮ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে যেকোন দিন পরীক্ষার ফলাফল প্রকাশ হতে পারে। তবে চূড়ান্ত তারিখ এখনও নির্ধারিত হয়নি। খুব শিগগির ফলাফল প্রকাশের তারিখ চূড়ান্ত হবে।

৩০ ডিসেম্বর আগামি শিক্ষাবর্ষের বিনা মূল্যের পাঠ্যবই বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই দিন এসএসসি ও সমমানের ফলাফল প্রকাশ করার বিষয়ে আলোচনা চলছে।

রোববার (২৬ ডিসেম্বর) আন্তঃশিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ জানান, ফল প্রকাশের জন্য সার্বিকভাবে তারা প্রস্তুত আছেন। প্রধানমন্ত্রী সম্মতি দিলে শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে যেকোনো দিন তারিখ নির্ধারণ করা যেতে পারে। প্রধানমন্ত্রী অনানুষ্ঠানিকভাবে ৩০ তারিখের কথা বলেছেন বলে জানা গেছে। তবে ২৮ তারিখের পর চলতি সপ্তাহের যেকোনো দিন ফল প্রকাশ করা হবে জানান তিনি।

ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মালদ্বীপ সফরের সময় বাড়ানোয় ২৮ ডিসেম্বরের আগে ফলাফল প্রকাশ করা যাচ্ছে না। মালদ্বীপ সফর শেষে দেশে ফিরে ৩০ ডিসেম্বর আগামি শিক্ষাবর্ষের বিনা মূল্যের পাঠ্যবই বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন তিনি। একই দিন এসএসসি ও সমমানের ফলাফল প্রকাশ করার বিষয়ে আলোচনা চলছে। তবে এখনও তারিখ চূড়ান্ত হয়নি। প্রধানমন্ত্রী যেদিন সম্মতি দেবেন, সেদিন ফল প্রকাশ করা হবে।

গত ১৪ নভেম্বর থেকে সারাদেশে শুরু হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। সকাল ১০টায় শুরু হয়ে পরীক্ষা শেষ হয় সাড়ে ১১টায়। এ বছর মাধ্যমিক পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন। গত বছর এ সংখ্যা ছিল ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন। সে হিসাবে এবার পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ১ লাখ ৭৯ হাজার ৩৩৪ জন।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ