28 C
আবহাওয়া
৭:৫৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সৌদি আরবকে হারিয়ে গ্রুপের শীর্ষে পোল্যান্ড

সৌদি আরবকে হারিয়ে গ্রুপের শীর্ষে পোল্যান্ড

সৌদি আরবকে হারিয়ে গ্রুপের শীর্ষে পোল্যান্ড

বিএনএ ডেস্ক: গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে পোলান্ডের কাছে ২-০ গোলে হেরেছে সৌদি আরব। এই ম্যাচে হারার পর বিশ্বকাপে টিকে থাকা এখন তাদের জন্য খানিকটা অনিশ্চিত হয়ে গেছে।

শনিবার (২৬ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ৮ টায় কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে এই ম্যাচ শুরু হয়। ম্যাচের প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে যায় পোল্যান্ড। রবার্ট লেভানডোভস্কির পাস থেকে ম্যাচের ৩৯ মিনিটে গোলটি করেন জিলেনস্কি। এরপর প্রথমার্ধের শেষ দিকে পেনাল্টি পেলেও সমতা ফেরাতে পারেনি সৌদি আরব। আল দাওসারির শট দুর্দান্তভাবে রুখে দিয়ে পোল্যান্ডের লিড ধরে রাখতে সাহায্য করেছেন পোলিশ গোলরক্ষক শেজনি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোল শোধের চেষ্টা চালাতে থাকে হার্ভে রেনার্দের শিষ্যরা। পরপর দুটি সুযোগ মিস করেন আল দাওসারি। এর মধ্যে একটি অসাধারণ সেভ করেন শেজনি। ম্যাচের ৮২ মিনিটে সৌদি ডিফেন্ডার আল মালকির পা থেকে বল কেড়ে নিয়ে ঠান্ডা মাথায় ফিনিশ করেন পোল্যান্ডের অধিনায়ক। সৌদি আরব গোল শোধ করার আগেই কাতার বিশ্বকাপে নিজের প্রথম গোলে দলকে ২-০ তে এগিয়ে দেন লেভানডোভস্কি।

গোল করার পর পোল্যান্ড অধিনায়ক লেভানডোভস্কির উল্লাস।
গোল করার পর পোল্যান্ড অধিনায়ক লেভানডোভস্কির উল্লাস।

৯০ মিনিটের মাথায় আরেকটি সুযোগ পেয়েছিলেন লেভানডোভস্কি, কিন্তু সৌদি গোলরক্ষক তার চেষ্টা রুখে দেন। এরপর আর কোনো গোল না হলে ২-০ ব্যবধানেই ম্যাচ জিতে পোল্যান্ড। তবে ম্যাচ হারলেও বল দখলের লড়াই কিংবা গোলের প্রচেষ্টা, সব দিক থেকে পোল্যান্ডকে টেক্কা দিয়েছে সৌদি আরব।

এই হারের পরেও ৩ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের দ্বিতীয় স্থানে এখন সৌদি আরব, নক-আউট পর্বে উঠার সম্ভাবনাও বাঁচিয়ে রাখল তারা, গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে তারা মুখোমুখি হবে মেক্সিকোর। অপরদিকে ম্যাচ জিতে ৪ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে উঠে গেল পোল্যান্ড। নিজেদের শেষ ম্যাচে তারা মুখোমুখি হবে আর্জেন্টিনার।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ