24 C
আবহাওয়া
৪:৪৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » টিকে থাকলো অস্ট্রেলিয়া

টিকে থাকলো অস্ট্রেলিয়া

টিকে থাকলো অস্ট্রেলিয়া

বিএনএ, ক্রীড়াডেস্ক : কাতার বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে তিউনিশিয়াকে এক গোলে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকলো অস্ট্রেলিয়া।

শনিবার (২৬ নভেম্বর) বাংলাদেশ সময় বিকেল ৪ টায় আল জানুব স্টেডিয়ামে মাঠে নামে এই দু’দল। ম্যাচের প্রথমার্ধ শেষে এক গোলে এগিয়ে থেকে বিরতিতে গেছে অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে সকারুরা।

২৩ মিনিটে গোল করেছেন মিচেল ডিউক। দ্বিতীয়ার্ধে তিউনিশিয়া আপ্রাণ চেষ্টা করেও ম্যাচে ফিরতে পারেনি। একাধিক গোলের সুযোগ নষ্ট করার খেসারত হিসেবে ম্যাচ হেরেছে আফ্রিকার দেশটি।
মিচেল ডিউক

ম্যাচের ১৯ মিনিটে ডান দিক থেকে গুছিয়ে আক্রমণে যায় তিউনিশিয়া। ডান দিক থেকে জেবালি বল বাড়ালেও তা জালে জড়াতে ব্যর্থ হয় তিউনেশিয়া। উল্টো ম্যাচের ২৩ মিনিটে গোলের দেখা পায় অস্ট্রেলিয়া।

ম্যাচের ৩৮ মিনিটে অ্যাটাকে যায় তিউনিশিয়া। তবে বল জালে জড়াতে পারেনি তারা। ম্যাচের ৩৯ মিনিটে গোলের আবারও সুযোগ পায় তবে ডিফেন্ডার মন্তাসার তালবির কল্যানে রক্ষা পায় তিউনেশিয়া।

এরপর ম্যাচের ৪০ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে গোলের দারুণ সুযোগ পায় তিউনেশিয়া। তালেবির বাড়ানো বলে শট করলেও তা রুখে দেন অস্ট্রেলিয়ার ডিফেন্ডার আজিজ বেহিচ।

বিরতি থেকে ফিরেই আক্রমণে যায় তিউনিশিয়া। ম্যাচের ৪৬ মিনিটে কর্নার পায় তারা। তবে তা থেকে কোন বিপদ ঘটাতে পারেনি। ম্যাচের ৫৫ মিনিটে কাউন্টার অ্যাটাকে যায় অস্ট্রেলিয়া।

ম্যাচের ৬৫ মিনিটে সাজানো আক্রমণ যায় তিউনেশিয়া। ডি বক্সের বাইরে থেকে করা শট অস্ট্রেলিয়ার ডিফন্ডারের গায়ে লেগে প্রতিহিত হয়। ম্যাচের ৭১ মিনিটে বাম দিক থেকে জেমি ম্যাক্লারেনের বাড়ানো বলে ম্যাথু লাকি পা ছোঁয়াতে ব্যর্থ হলে গোল থেকে বঞ্চিত হয় অস্ট্রেলিয়া। এরপরেই পাল্টা আক্রমণে ডি বক্সে ঢুকে উইসুফ মাসাকনির নেওয়া শট রুখে দেন ম্যাথু রায়ান।

ম্যাচের ৮৬ মিনিটে অ্যাটাক থেকে গোলের সম্ভাবনা জাগায় তিউনিশিয়া। কিন্তু বল জালে জড়াতে পারেননি স্ট্রাইকাররা।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ