39 C
আবহাওয়া
৩:৪৯ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ আজ

কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ আজ


বিএনএ, ‍কুমিল্লা: কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে আজ শনিবার। অতীতের সকল রেকর্ড ভেঙে নতুন ইতিহাস সৃষ্টি করতে সকাল থেকেই সমাবেশস্থলে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা।

শনিবার (২৬ নভেম্বর) সকালে টাউনহল মাঠে গিয়ে এমন চিত্র দেখা গেছে। ভোর থেকেই বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেন। মাঠে জায়গা না পেয়ে সড়কেও অবস্থান নিয়েছেন অনেকে।  বেলা ১১টায় কুমিল্লা বিভাগীয় সমাবেশস্থল নগরীর টাউন হল মাঠে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের তিন ঘণ্টা আগেই টাউনহল মাঠ জনসমুদ্রে পরিণত হয়েছে।

এ ছাড়া মানুষের সংখ্যা বেড়ে যাওয়ায় সকালেই নতুন করে কোনো মিছিল টাউনহল মাঠে প্রবেশ করতে পারছে না। উপস্থিত নেতাকর্মীরা যার যার অবস্থানে থেকেই স্লোগান দিচ্ছেন। কান্দিরপাড় পূবালী চত্বর, লিবার্টি মোড়, রামঘাটলায় অবস্থান নিচ্ছেন নেতাকর্মীরা।

গণসমাবেশ উপলক্ষে টাউন হল এলাকায় ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড, পোস্টারে সয়লাব হয়ে গেছে। যে যার মতো ব্যানার, ফেস্টুন লাগিয়েছেন। দোকানপাট, ভবন ব্যানারে ছেয়ে গেছে।

এদিকে ধর্মঘটের ঘোষণা না দিলেও দুদিন আগে থেকেই বিভাগের বিভিন্ন উপজেলা থেকে সমাবেশের উদ্দেশে নেতাকর্মীরা নগরীতে প্রবেশ করে। নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা সমাবেশে যোগ দেবে আজ।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতাকর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপক্ষে সরকারের দাবিতে বিভাগীয় (দলের সাংগঠনিক বিভাগ) পর্যায়ে সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর ও সিলেট বিভাগীয় সমাবেশ সম্পন্ন করেছে দলটি।

এরই অংশ হিসেবে আজ ২৬ নভেম্বর কুমিল্লায় এবং ৩ ডিসেম্বর রাজশাহীতে গণসমাবেশ করবে দলটি। সবশেষ ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে শেষ হবে এ কর্মসূচি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ