29 C
আবহাওয়া
৯:৪৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ডা. জাহাঙ্গীর কবিরের প্রতিষ্ঠানকে জরিমানা

ডা. জাহাঙ্গীর কবিরের প্রতিষ্ঠানকে জরিমানা

ডা. জাহাঙ্গীর কবিরের প্রতিষ্ঠানকে জরিমানা

বিএনএ ডেস্ক: অনুমোদনহীন পণ্য বিক্রির অপরাধে আলোচিত চিকিৎসক জাহাঙ্গীর কবির পরিচালিত দুটি প্রতিষ্ঠানকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠান দুটি হলো- আল্টিমেট অর্গানিক লাইফ ও ইন-মোশন ট্রেডিং ইন্টারন্যাশনাল।

বুধবার (২৬ অক্টোবর) রাজধানীর আফতাব নগরে অবস্থিত জাহাঙ্গীর কবিরের চেম্বার ‘হেলথ রেভুলেশন’-এ অভিযান পরিচালনা করে এ জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল। তিনি জানান, বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে আফতাব নগরের ‘হেলথ রেভুলেশন’ নামের প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এটি ডা. জাহাঙ্গীর কবিরের প্রতিষ্ঠান। এখানে তার চেম্বার রয়েছে, তিনি এখানে রোগী দেখেন। অভিযানে অনুমোদনহীন পণ্য বিক্রির অপরাধে ডা. জাহাঙ্গীরের প্রতিষ্ঠান ‘আল্টিমেট অর্গানিক লাইফ’কে সাড়ে তিন লাখ টাকা। অবৈধভাবে পণ্য আমদানি করে সরবরাহ ও বাজারজাত করার অপরাধে ‘ইন-মোশন ট্রেডিং ইন্টারন্যাশনাল’কে এক লাখ টাকা জরিমানা করা হয়।

গত ৩ বছর ধরে প্রচলিত ধারার চিকিৎসার তুলনায় একটু আলাদা ধরনের চিকিৎসা-পরামর্শ দিয়ে আলোচিত হন জাহাঙ্গীর কবির। তার ইউটিউব চ্যানেলে যেসব ভিডিও আপলোড করা হয়েছে, সেখানে ওষুধ ছাড়াই ডায়াবেটিস নিয়ন্ত্রণ, ওজন কমানো, জীবনধারা পরিবর্তন, সেক্স হরমোন বাড়ানোর উপায় ইত্যাদি পরামর্শ রয়েছে।

ফেসবুক ও ইউটিউবে বিকল্প বা ব্যতিক্রমী চিকিৎসার পরামর্শ দিয়ে গত কয়েক বছরে বিভিন্ন সময় মূল ধারার ডাক্তারদের রোষানলে পড়েছিলেন জাহাঙ্গীর কবির।

ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটিজ (এফডিএসআর) ‘অবৈজ্ঞানিক, অসত্য ও সম্মানহানিকর’ বক্তব্য দেওয়ার অভিযোগ তুলে জাহাঙ্গীর কবিরকে আইনি নোটিশ পাঠিয়েছিল।

শুধু তাই নয়, তারা এই চিকিৎসকের বিরুদ্ধে বাংলাদেশে মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলেও অভিযোগ করে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ