29 C
আবহাওয়া
৭:৩৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » আজ কখন কোথায় লোডশেডিং

আজ কখন কোথায় লোডশেডিং

লোডশেডিং

বিএনএ,ঢাকাঃ বিদ্যুৎ সাশ্রয়ে ১৯ জুলাই থেকে দেশে এলাকাভিত্তিক লোডশেডিং ব্যবস্থা চালু করেছে সরকার। প্রতিদিনই রাজধানীসহ বিভিন্ন এলাকায় সকাল থেকে রাত পর্যন্ত লোডশেডিং কার্যক্রম পরিচালিত হচ্ছে। তবে কোন এলাকায় কখন লোডশেডিং তার সময়সূচি আগেই জানিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

নির্দেশ মোতাবেক সোমবার লোডশেডিংয়ের সময়সূচি প্রকাশ করেছে ঢাকার দুই বিদ্যুৎ বিতরণ কোম্পানি ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) এবং ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডও (ডেসকো)। একইসঙ্গে তালিকা প্রকাশ করেছে ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) নর্দার্ন ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো), এবং বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি)।

ডেসকোর লোডশেডিংয়ের সূচি

ডিপিডিসির লোডশেডিংয়ের সূচি

ওজোপাডিকোর লোডশেডিংয়ের সূচি

নেসকোর লোডশেডিংয়ের সূচি

আরইবির লোডশেডিংয়ের সূচি

সংশ্লিষ্ট এলাকার গ্রাহকদেরকে মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে অবহিত করতে বিতরণ সংস্থা বা কোম্পানিগুলোকে নির্দেশ দিয়েছে বিদ্যুৎ বিভাগ।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে গত ১৮ জুলাই আয়োজিত এক উচ্চপর্যায়ের বৈঠকে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের এই সিদ্ধান্ত এসেছে। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী সাংবাদিকদের এসব তথ্য জানান।

এদিকে, জ্বালানি সঙ্কটের এই সময়ে সরকারি নির্দেশনা অমান্য করে রাত ৮টার পর দোকানপাট, শপিংমল খোলা দেখলেই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া শুরু হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ