29 C
আবহাওয়া
৯:২৫ পূর্বাহ্ণ - জুলাই ২০, ২০২৪
Bnanews24.com
Home » মানুষের পেটে তিনবার লাথি মেরেছে সরকার: জিএম কাদের

মানুষের পেটে তিনবার লাথি মেরেছে সরকার: জিএম কাদের

জিএম কাদের

 

বিএনএ ডেস্ক: সরকার মানুষের পেটে তিনবার লাথি মেরেছে। প্রথমবার মেরেছে রিজার্ভ সংকটের ফলে ডলারের বিপরীতে টাকার অবমূল্যায়ন করে। দ্বিতীয়বার ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের ফলে বেশি মূল্যে আমদানি করে দ্রব্যমূল্য বাড়িয়ে। তৃতীয়বার তেলের দাম বাড়িয়ে। এমন মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের।

শুক্রবার (২৬ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ সনাতন পার্টির (বিএসপি) আত্মপ্রকাশ অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

জিএম কাদের বলেন, দেশ আল্লাহর ওয়াস্তে চলছে। কোনো সরকার আছে বলে মনে হচ্ছে না। সব খাতে চলছে মহা দুর্নীতি। বিদ্যুৎ ও জ্বালানি সেক্টর হচ্ছে দুর্নীতির আখড়া। বলেন ওয়েল সেক্টরে চাকরি করার সুবাদে অনেক পরিচিত লোক আছেন। তাদের থেকে দুর্নীতির অনেক খবর পান বলে দাবি করেন তিনি।

জাপা মহাসচিব বলেন, দেশে ত্রিভুজ নীতি চলছে। রাজনৈতিক পৃষ্ঠপোষকতায় ব্যবসার নামে আমলাদের সহযোগিতায় লুণ্ঠনের রাজত্ব কায়েম হয়েছে। দুর্নীতির কারণে ভালো উদ্যোগ সফল হচ্ছে না। দলীয় লোকদের তালিকা করে টিসিবির কার্ড দেয়া হচ্ছে। যারা পাওয়ার যোগ্য তারা পাচ্ছে না।

জিএম কাদের বলেন, সংখ্যালঘু নির্যাতনের সকল ঘটনায় আওয়ামী লীগের অনুসারীরা জড়িত। আওয়ামী লীগ কর্মীদের অপরাধের বিচার না হওয়ায় মানুষের হয়রানি বেড়ে যাচ্ছে। আওয়ামী লীগের কর্মীদের গ্রেফতার করাকে পুলিশ অপরাধ মনে করে। আর জাতীয় পার্টি সংখ্যালঘুদের অধিকার নিয়ে কথা বলে।

জাপা মহাসচিব বলেন, সেচের জন্য পানি না দিতে পারলে খাদ্য সংকট হবে। গ্রাম-গঞ্জে ৮-১০ ঘণ্টা বিদ্যুৎ থাকে না। ঠিকমত সেচ দিতে না পারায় চাষাবাদ নিয়ে কৃষকরা চরম হতাশা। এ নিয়ে সরকারের প্রতি মানুষের ক্ষোভও বাড়ছে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ