29 C
আবহাওয়া
৫:২০ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে যা যা থাকছে

অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে যা যা থাকছে

অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে যা যা থাকছে

বিএনএ, স্পোর্টস ডেস্ক: প্যারিসের প্রাণকেন্দ্র সেন নদীতে হবে প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান। বাংলাদেশ সময় আজ রাত সাড়ে ১১টায় শুরু হবে অনুষ্ঠানটি। আর মাত্র কয়েক ঘণ্টা পরই পর্দা উঠবে প্যারিস অলিম্পিকের। ভিন্নতা আনতে এবারই প্রথম কোনো অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানটি হবে স্টেডিয়ামের বাইরে।

প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান দেখতে সেন নদীর তীরে হাজির হবেন ৩ লাখেরও বেশি দর্শক। থাকবেন ৮০টি রাষ্ট্রের প্রধান। দর্শকদের জন্য রাখা হয়েছে ৮০টিরও বেশি বড় পর্দা।

আয়োজক কমিটি জানিয়েছে, এবারের মতো অনুষ্ঠান আগে কখনো দেখা যায়নি।

ঐতিহাসিক স্মৃতিস্তম্ভ, নদীর তীর, পানি ও আকাশের সদ্ব্যবহার করে সাহসী ও আনন্দদায়ক এক অনুষ্ঠান পুরো বিশ্বকে উপহার দেবে তারা। প্রতিটি নদীতীর কিংবা সেতুতেই থাকছে নাচগানের আয়োজন।

নদীতে ৬ কিলোমিটারের ভাসমান প্যারেডে প্রায় ৭ হাজার অ্যাথলেটকে বহন করবে প্রায় ৮৫ নৌকা। সবগুলো নৌকাতেই লাগানো থাকবে ক্যামেরা। যাতে করে ক্লোজ-আপ ভিউ পেতে পারেন দর্শকরা।

অস্তারলিজ ব্রিজ থেকে শুরু করে লুভর মিউজিয়াম, পন্ত দে আর্টস ব্রিজসহ অন্যান্য ঐতিহাসিক স্থাপনা পেরিয়ে আইফেল টাওয়ারের কাছে এসে থামবে অ্যাথলেটদের প্যারেড।

নিশ্চিত করে জানা না গেলেও গুঞ্জন আছে, মঞ্চ মাতাতে পারেন পপ গায়িকা লেডি গাগা ও সেলিন ডিওন। এছাড়া সেন নদীর তীরঘেঁষা বিল্ডিংগুলোর ছাদে নাচতে দেখা যাবে নৃত্যশিল্পীদের।

অনুষ্ঠানে নিরাপত্তার জন্য নিয়োজিত থাকবেন ৪৫ হাজার পুলিশ।

এছাড়া ২২ হাজার প্রাইভেট সিকিউরিটি স্টাফ গার্ডও থাকবেন। সেন নদীর তীরে প্রবেশ করতে দর্শক কিংবা স্থানীয়দের দেখাতে হবে কিউআর কোড।

কোভিড-১৯ মহামারীর কারণে গত আসরে উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে কোনো দর্শক ছাড়াই।

বিএনএনিউজ/ বিএম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার