39 C
আবহাওয়া
৫:১১ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় মৃত্যু ও শনাক্তে রেকর্ড : আরও মৃত্যু ২৪৭,শনাক্ত ১৫১৯২

করোনায় মৃত্যু ও শনাক্তে রেকর্ড : আরও মৃত্যু ২৪৭,শনাক্ত ১৫১৯২

বিশ্বে ২৪ ঘন্টায় করোনায় সাড়ে ৮ হাজার মৃত্যু

বিএনএ, ঢাকা : গত চব্বিশ ঘন্টায় দেশে করোনায় মৃত্যু ও শনাক্তে নতুন সর্বোচ্চ রেকর্ড হয়েছে। এসময়ে করোনায় মারা গেছেন আরও ২৪৭ জন। এর মধ্য দিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ৫২১ জনে। আর গত চব্বিশ ঘন্টায় নতুন করে করোনা পাওয়া গেছে ১৫ হাজার ১৯২ জনের শরীরে। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১১ লাখ ৭৯ হাজার ৮২৭ জন।

সোমবার (২৬ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এর আগে, গত ১৯ জুলাই দেশে এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ ২৩১ জনের মৃত্যু হয়েছিল এবং গত ১২ জুলাই একদিনে সর্বোচ্চ ১৩ হাজার ৭৬৮ জনের করোনা শনাক্ত হয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, রোববার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৫০ হাজার ৯৫২টি নমুনা পরীক্ষায় আরও ১৫ হাজার ১৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ৮২ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪৭ জনের মধ্যে ১৪১ জন পুরুষ ও ১০৬ জন নারী।

এদের মধ্যে সর্বোচ্চ ৭২ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এরপর চট্টগ্রাম বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৬১ জন মারা গেছেন। ময়মনসিংহ বিভাগে এ সময়ে সবচেয়ে কম পাঁচ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া, খুলনা বিভাগে ৪৬ জন, রাজশাহী বিভাগে ২১ জন, রংপুর বিভাগে ১৬ জন, বরিশাল বিভাগে ১২ জন ও সিলেট বিভাগে ১৪ জন মারা গেছেন।

আর, তাদের মধ্যে দেশের সরকারি হাসপাতালে মারা গেছেন ১৬৫ জন, বেসরকারি হাসপাতালে ৫৫ জন, বাসায় মারা গেছেন ২৬ জন ও হাসপাতালে নেওয়ার সময় মারা গেছেন একজন।

বিএনএনিউজ/এইচ,এম।

Loading


শিরোনাম বিএনএ