34 C
আবহাওয়া
৮:৩৭ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » কেরোসিন ঢেলে নারীর গায়ে আগুন

কেরোসিন ঢেলে নারীর গায়ে আগুন

কেরোসিন ঢেলে নারীর গায়ে আগুন

বিএনএ, ময়মনসিংহ: ময়মনসিংহের মুক্তাগাছায় রোজিনা আক্তার (৩০) নামে এক গার্মেন্টস কর্মীর শরীরে কেরোসিন ঢেলে আগুন দেয়ার অভিযোগ উঠেছে স্বামী-সতীনের বিরুদ্ধে। এঘটনার পর থেকে স্বামী আবু সাইদ তার স্ত্রীকে নিয়ে পালিয়েছেন।

শনিবার (২৫ জুন) বিকেলে উপজেলার খেরুয়াজানী ইউনিয়নের পলশা গ্রামে এই ঘটনা ঘটে। আহত রোজিনা আক্তার একই গ্রামের মকবুল হোসেনের মেয়ে।

রোববার (২৬ জুন) দুপুরে দগ্ধ রোজিনা আক্তারের মা ফরিদা বেগম বাদী হয়ে মুক্তাগাছায় থানায় মামলা দায়ের করেছেন। মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, উপজেলার খেরুয়াজানী ইউনিয়নের পলশা গ্রামের হারেজ আলী মাস্টারের ছেলে আবু সাঈদ ঘরে স্ত্রী-সন্তান থাকতেও গত ৩ বছর আগে একই গ্রামের গার্মেন্টস কর্মী রোজিনাকে প্রেমের ফাঁদে ফেলে বিয়ে করে। বিয়ের পর থেকে সাঈদ বিভিন্ন সময় প্রতারণার আশ্রয় নিয়ে দ্বিতীয় স্ত্রী রোজিনার কাছ থেকে তার রোজগারের সমুদয় টাকা ও স্বর্ণালংকার হাতিয়ে নেয়। রোজিনা স্ত্রী হিসেবে তাকে ঘরে তুলতে চাপ দিলে সাঈদ নানা টালবাহানা শুরু করে। এক পর্যায়ে বেশি বাড়াবাড়ি করলে রোজিনাকে মেরে ফেলার হুমকি দেয়।

ঘটনার দিন বিকালে রোজিনা তার কর্মস্থল ঢাকা থেকে এসে তার মাকে সঙ্গে নিয়ে স্ত্রীর মর্যাদার দাবিতে সাঈদের বাড়িতে গেলে সাঈদ ও তার প্রথম স্ত্রী হেপি আক্তার মিলে রোজিনাকে পাছড়ে ধরে গায়ে কেরোসিন ঢেলে দেয়াশলাই দিয়ে আগুন ধরিয়ে দিয়ে হত্যার চেষ্টা চালায়। শরীরে দাউ দাউ করে জ্বলতে থাকা আগুন নিয়ে ছটফট করতে করতে রোজিনা দৌড়ে গিয়ে বাড়ির পাশের পুকুরের পানিতে ঝাপ দেয়। এতে সে প্রাণে বেঁচে গেলেও তার ২ হাত ও শরীরের নিম্নাংসের নাভী থেকে হাটু পর্যন্ত ঝলসে যায়। এ সময় মেয়েকে বাঁচাতে গিয়ে আগুনে ঝলসে তার মা ফরিদা বেগমও। পরে তাদের ডাক চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। পরে সেখান থেকে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে দ্রুত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

ভিকটিম রোজিনা আক্তারের মা ফরিদা বেগম জানান, সাঈদ তার প্রথম স্ত্রীর কথা গোপন রেখে রোজিনাকে প্রেমের ফাঁদে ফেলে ফুঁসলিয়ে বিয়ে করে। গার্মেন্টসে চাকুরি করে রোজিনার রোজগার করা সব টাকা সাঈদ কৌশলে হাতিয়ে নেয়। রোজিনা স্বামীর বাড়ি যেতে চাইলে সে নানা টালবাহানা করে। এক পর্যায়ে তাকে মেরে ফেলার হুমকি দেয়। ঘটনার দির বিকালে মেয়েকে নিয়ে ওই বাড়িতে যাবার পরই সাইদ তার আগের স্ত্রীসহ বাড়ির অন্যান্যদের নিয়ে তাদের ওপর হামলা চালায়। এক পর্যায়ে রোজিনার গায়ে কেরোসিন ডেলে দিয়ে আগুন ধরিয়ে দেয়। সে পানিতে ঝাপ দিয়ে বাঁচতে পারলেও শরীর পুড়ে গেছে। তিনি মেয়ের ওপর নির্মম নির্যাতনের বিচার দাবি করেন।

ওসি মাহমুদুল হাসান আরও বলেন, ঘটনার পর থেকে ওই বাড়ির সবাই পালিয়েছে। আসামীদের গ্রেপ্তারে একাধিক টিম কাজ করছে বলেও জানান তিনি।

বিএনএ/হামিমুর, এমএফ

Loading


শিরোনাম বিএনএ