24 C
আবহাওয়া
১১:৫২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » জাতির পিতার স্বপ্ন পূরণে রাতদিন কাজ করছেন প্রধানমন্ত্রী-প্রতিমন্ত্রী স্বপন

জাতির পিতার স্বপ্ন পূরণে রাতদিন কাজ করছেন প্রধানমন্ত্রী-প্রতিমন্ত্রী স্বপন

জাতির পিতার স্বপ্ন পূরণে রাতদিন কাজ করছেন প্রধানমন্ত্রী-প্রতিমন্ত্রী স্বপন

বিএনএ,ঢাকা:  দারিদ্র্য বিমোচনে সরকার  অগ্রাধিকারভিত্তিতে কাজ করছে বলে জানিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

শনিবার(২৬জুন) রাজধানীর নিজ সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে  যুক্ত হয়ে গোপালগঞ্জের কোটালিপাড়ায় অনুষ্ঠিত বঙ্গবন্ধু পল্লী দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড)-এ অনুষ্ঠিত  দারিদ্র্য বিমোচনে বাপার্ড : সম্ভাবনা ও করণীয় শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী একথা বলেন।

গৃহহীন ৯ লাখ পরিবারের স্বপ্ন পূরণ

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’  উপলক্ষ্যে ভূমিহীন এবং গৃহহীন ৯ লাখ পরিবারের স্বপ্ন পূরণ হবে। ইতোমধ্যে লক্ষাধিক পরিবারকে জমির মালিকানাসহ বাড়ি হস্তান্তর করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উদ্যোগ গ্রহণ করে  বিশ্বের সামনে  মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন , যা নজিরবিহীন। দারিদ্র্য বিমোচনে এটি যুগান্তকারী পদক্ষেপ।

জাতির পিতার পূণ্যভূমি গোপালগঞ্জ

প্রতিমন্ত্রী আরো বলেন, জাতির পিতার পূণ্যভূমি এই গোপালগঞ্জ। তিনি বাঙালি জাতিকে একটি স্বাধীন আত্মপরিচয় দিয়ে গেছেন। অর্থনৈতিক মুক্তির জন‍্য  আজীবন সংগ্রাম করে গেছেন। তাঁর ইচ্ছা ছিল বাঙালি জাতি  মর্যাদার সঙ্গে সারা পৃথিবীতে বিচরণ করবে। জাতির পিতার সেই স্বপ্নসাধ পূরণে রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী।

গবেষণা ও প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ কর্মী গড়ে তোলা

সেমিনারে প্রতিমন্ত্রী বলেন, দেশে যত উন্নয়ন কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে তার মূল লক্ষ্য হচ্ছে দারিদ্র্য বিমোচন। গবেষণা ও প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ কর্মী গড়ে তোলার পাশাপাশি দারিদ্র্য দূরীকরণে বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন  ও পল্লী  উন্নয়ন একাডেমি  (বাপার্ড) উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে আশাবাদ ব‍্যক্ত করেন প্রতিমন্ত্রী।

বঙ্গবন্ধু পল্লী দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি

বাপার্ডের মহাপরিচালক শেখ মনিরুজ্জামানের সঞ্চালনায় সেমিনারে অন‍্যান‍্যের মধ‍্যে বক্তব্য দেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ রেজাউল আহসান, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) সভাপতি শেখ কবির হোসেন এবং  বিআরডিবির মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডু।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ