31 C
আবহাওয়া
১১:৪৮ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » টিসিবি’র ন্যায্যমূল্যের পণ্য পৌঁছে দেবে ই-কমার্স – বাণিজ্যমন্ত্রী

টিসিবি’র ন্যায্যমূল্যের পণ্য পৌঁছে দেবে ই-কমার্স – বাণিজ্যমন্ত্রী

বানিজ্যমন্ত্রী টিপু মুন্শি

বিএনএ, ঢাকা: বানিজ্যমন্ত্রী টিপু মুন্শি বলেছেন, দেশের মধ্যবিত্ত মানুষের ঘরে ট্রেডিং করপোরেশন অভ্ বাংলাদেশ (টিসিবি)’র ন্যায্যমূল্যের পণ্য পৌঁছে দেবে ই-কমার্স। টিসিবি ট্রাক সেলের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পণ্য ন্যায্যমূল্যে দেশব্যাপী বিক্রয় করছে। মধ্যবিত্ত শ্রেণির মানুষ যাতে এ সুযোগ থেকে বঞ্চিত না হয়, সেজন্য সরকার ই-কমার্সের সহযোগিতায় ভোজ্য তেল, ছোলা, চিনি এবং ডাল এ চারটি পণ্য বিক্রয়ের সিদ্ধান্ত গ্রহণ করেছে। ই-কমার্স খুব কম সময়ের মধ্যে জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে।

বাণিজ্যমন্ত্রী সোমবার(২৬ এপ্রিল) ভার্চুয়াল প্লাটফর্মে বাণিজ্য মন্ত্রণালয় এবং টিসিবি এর সহযোগিতায় ই-কমার্স এসোসিয়েশন (ই-ক্যাব) আয়োজিত ‘মাহে রমজানে ঘরে বসে স্বস্তির বাজার’ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, গত বছর প্রায় ১৬ হাজার কোটি টাকার বাণিজ্য হয়েছে অন-লাইনে। ই-কমার্সে নিয়োজিত জনবলকে দক্ষ করে গড়ে তোলার জন্য এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে সরকার প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করেছে। মানুষ যাতে প্রতারিত না হয় এবং ঘরে বসে ই-কমার্সের সুবিধা ভোগ করতে পারে, সে লক্ষ্যেও সরকারের পদক্ষেপ রয়েছে।

 

বাণিজ্যমন্ত্রী বলেন, টিসিবি ন্যায্যমূল্যের পণ্য মধ্যবিত্তের ঘরে পৌঁছে দেয়ার জন্য ই-কমার্সের সহযোগিতা নিয়েছে। বিগত দিনে পেঁয়াজ ও আম বিক্রয়ের ক্ষেত্রে দেশের মানুষ সুফল পেয়েছে। আশা করা যায়, মানুষ

ই-কমার্সের প্রতি আস্থাশীল হবেন এবং সুশৃঙ্খলভাবে ই-বাণিজ্য দেশে প্রসার লাভ করবে।

উল্লেখ্য, ই-ক্যাব ডিজিটাল হাট ডট নেট এর ৮টি প্রতিষ্ঠানের মাধ্যমে ন্যায্যমূল্যে দেশের মধ্যবিত্ত মানুষের সুবিধার্থে অন-লাইনে টিসিবি’র পণ্য বিক্রয় করছে। আজ থেকে সপ্তাহব্যাপী অর্থাৎ আগামী ৬ মে পর্যন্ত ভোজ্য তেল, ছোলা, চিনি এবং ডাল এ চারটি পণ্য বিক্রয় শুরু করেছে। ভোজ্য তেল প্রতিলিটার ১০৮ টাকা এবং চিনি, ছোলা এবং ডাল ৫৮ টাকা দরে বিক্রয় করছে। একজন ক্রেতা সপ্তাাহে ৫ লিটার তেল এবং ৩ কেজি করে চিনি, ছোলা, ডাল ক্রয়ের সুযোগ পাবেন। ডেলিভারি চার্জ সর্বোচ্চ ঢাকা শহরে ৩০ টাকা এবং ঢাকার বাইরে ৪০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রাথমিক পর্যায়ে ঢাকা, টাঙ্গাইল ও সিরাজগঞ্জ জেলায় এ সকল পণ্য বিক্রয় শুরু হয়েছে।

ই-কমার্স এসোসিয়েশনের সভাপতি শমী কায়সারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোঃ জাফর উদ্দীন। সম্মানিত অতিথির বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, ডব্লিউটিও সেলের মহাপরিচালক মোঃ হাফিজুর রহমান, অতিরিক্ত সচিব (আমদানি ও অভ্যন্তরীণ বাণিজ্য) এএইচএম শফিকুজ্জামান।

বিএনএনিউজ২৪/এসজিএন

Loading


শিরোনাম বিএনএ