35 C
আবহাওয়া
৯:৫২ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে আসে ৩ বছরের সাফুওয়ানও

স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে আসে ৩ বছরের সাফুওয়ানও

স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে আসে ৩ বছরের সাফুওয়ানও

বিএনএ, সাভার : বয়স সবে ৩ বছর। ঠিকমতো কথাও বলতে পারে না। তবে স্বাধীনতার চেতনা বুকে ধারণ করেছে সাফুওয়ান নামের এক ছোট্ট শিশু। ভোর ৬টায় বাবার সাথে চলে আসে সাভারের জাতীয় স্মৃতিসৌধে। হাতে জাতীয় পতাকা ও শার্টে বিজয়ের শুভেচ্ছা স্টিকার নিয়ে শহীদের শ্রদ্ধা জানান।

‘এখানে কেন এসেছো’ ছোট্ট শিশু সাফুওয়ানকে জিজ্ঞাসা করা হলে মৃদু কন্ঠে বলে সালাম দিছি। আব্বুর সাথে আইছি। এখানে অনেক মানুষ।

সাভার উপজেলার সিআরপি এলাকার মো. সাইফুল ইসলামের ছেলে সাফুওয়ান। সাফুওয়ানের বয়স ৩ বছর।

সাফুওয়ানের বাবা সাইফুল ইসলাম জানান, আমি একজন ব্যবসায়ী। ব্যস্ততার মাঝেও আমি আমার পরিবারকে সময় দেওয়ার চেষ্টা করি। আমার ছেলের বয়স কেবল ৩ বছর। আমি চাই আমার সন্তান বাংলাদেশের স্বাধীনতা সম্পর্কে সুষ্ঠু জ্ঞান ধারণ করুক। সঠিক ইতিহাস সম্পর্কে জানুক। কেন এই স্বাধীনতা দিবস, কেন এই জাতীয় স্মৃতিসৌধ, কেন এখানে দলমত নির্বিশেষে লাখো মানুষ সমবেত হয়। এ সকল প্রশ্নের জবাব এখানে না আসলে উপলব্ধি করতে পারবে না। তাই ভোর ৬টায় এখানে (স্মৃতিসৌধ) সাফুওয়ানকে নিয়ে আসা।

রোববার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। আজকের এই দিনে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে জাতীয় স্মৃতিসৌধে এসেছেন সকল স্তরের জনগণ। সবাই ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা জানান স্মৃতিসৌধের শহিদ বেদীতে। সহস্র জনতার শ্রদ্ধার ফুলে ভরে উঠছে শহীদ বেদী।

বিএনএনিউজ/ ইমরান খান, বিএম

Loading


শিরোনাম বিএনএ