34 C
আবহাওয়া
৯:৩০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » হাটহাজারী রিজার্ভ ফরেস্টে পাঁচটি সাপ অবমুক্ত

হাটহাজারী রিজার্ভ ফরেস্টে পাঁচটি সাপ অবমুক্ত

স্নেক রেস্কিউ টিম বাংলাদেশ

স্নেক রেস্কিউ টিম বাংলাদেশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে স্বাধীনতা দিবসে পাঁচটি  সাপ অবমুক্ত করেছে।শনিবার(২৬মার্চ) বনবিভাগের সার্বিক সহযোগিতায় হাটহাজারী রিজার্ভ ফরেস্টে এ সব সাপ অবমুক্ত করা হয়।

অবমুক্ত করা সাপের মধ্যে রয়েছে একটি পদ্মগোখরো। যেটি উদ্ধার করা হয় হাটহাজারী থানার সামনে থেকে এক সাপুড়ের কাছ থেকে। উক্ত সাপ উদ্ধারের সময় বনবিভাগ হাটহাজারী রেঞ্জ কে সার্বিক সহযোগিতা করে স্নেক রেস্কিউ টিম বাংলাদেশ। উক্ত সাপ অসুস্থ থাকায় বনবিভাগ সাপটা সুস্থ করার জন্য স্নেক রেস্কিউ টিম বাংলাদেশ কে দেয়। সাপটি সম্পূর্ণ সুস্থ হয়ে আজ অবমুক্ত করা হয়। একটি ইন্দো চাইনিজ দাড়াঁশ উদ্ধার করা হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আল হেরা কটেজ থেকে। একটি দাড়াঁশ সাপ উদ্ধার করা হয় হাটহাজারী থানার মেখল ইউনিয়ন থেকে। একটি ঘরগিন্নী সাপ উদ্ধার করা হয় নন্দিরহাট, হাটহাজারী থেকে। একটি খয়েরী ফনিমনসা সাপ উদ্ধার করা হয় মিঠাছড়া হাটহাজারী থেকে।

পাঁচটি সাপ  অবমুক্ত করা প্রসঙ্গে “স্নেক রেস্কিউ টিম বাংলাদেশ” এর সদস্য ফরহাদুল ইসলাম জানান, আজ স্বাধীনতা দিবস। আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পার করেছি। এই উপলক্ষে আমরা চেয়েছি কিছু প্রকৃতির সন্তানদের প্রকৃতির মাঝে ফিরিয়ে দিতে। সাপ একটি বন্যপ্রাণী হলেও সাপ আমাদের চিকিৎসা খাতে অসমান্য অবদান রাখে। সাপ আমাদের কৃষকদের বন্ধু বলে আখ্যায়িত করেছেন। কারন কৃষকের শত্রু ইদুঁর খেয়ে সাপ কৃষকদের ফসল রক্ষা করেন।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ