40 C
আবহাওয়া
৬:১৪ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » এক দিনে এক কোটি টিকাদান কার্যক্রম চলছে

এক দিনে এক কোটি টিকাদান কার্যক্রম চলছে


বিএনএ, ঢাকা : আজ শনিবার (২৬ ফেব্রুয়ারি) দেশব্যাপী এক কোটি মানুষকে করোনা টিকা দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। দেওয়া হচ্ছে সিনোভ্যাক ও সিনোফার্মার টিকা।  যে কেউ টিকা নিতে চাইলে জন্মনিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র কিংবা কোন নিবন্ধন ছাড়াই শুধুমাত্র মোবাইল নম্বরের মাধ্যমে প্রথম ডোজ টিকা নিতে পারছেন বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

জানা গেছে, মোবাইল নম্বরের মাধ্যমে তাদের তথ্য নথিভুক্ত করে টিকা দেওয়া হচ্ছে। টিকাদান হলে তাদেরকে একটি টিকা কার্ড প্রদান করা হবে। এই কার্ডই টিকার প্রমাণ হিসেবে ব্যবহার করা যাবে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সারা দেশে ২৮ হাজার বুথে টিকা দেয়া হচ্ছে। এসব বুথে টিকা দিতে কাজ করছেন মোট ১ লাখ ৪২ হাজার কর্মী। দেশের প্রতিটি ইউনিয়নে নির্ধারিত টিকাকেন্দ্রের বাইরেও পাঁচটি করে ভ্রাম্যমাণ দল টিকা দিচ্ছে। এ ছাড়া সিটি করপোরেশনের প্রতিটি অঞ্চলে ৩০ থেকে ৫০টি করে বুথে টিকা দেওয়া হবে। লোকজনকে টিকা নিতে উদ্বুদ্ধ করতে গত কয়েক দিন মাইকিং, গণবিজ্ঞপ্তিসহ বিশেষ প্রচার চালিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

করোনা মহামারি প্রতিরোধে মোট জনসংখ্যার ৭০ শতাংশ মানুষকে প্রথম ডোজের আওতায় আনতে সরকার এ বিশেষ টিকাদান কার্যক্রম হাতে নিয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ