28 C
আবহাওয়া
১:৪২ অপরাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা ৯.৮

দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা ৯.৮


বিএনএ, দিনাজপুর: দেশের উত্তরের সীমান্তবর্তী জেলা দিনাজপুর।  শৈত্য প্রবাহের কবলে পড়েছে উত্তরের এই জেলাটি।প্রবল শীতে কাঁপছে দিনাজপুরের জনপদ। তাপমাত্রা কমে যাওয়ায় দিন দিন বাড়ছে শীতের প্রকোপ। সন্ধ্যার পর থেকে শুরু হয় হিমেল বাতাস। আর তার সঙ্গে যোগ দেয় ঘন কুয়াশা। এতে করে দিনের বেলায়ও যানবাহনকে লাইট জ্বালিয়ে চলতে হচ্ছে।

রোববার সকাল ৬টার দিকে  ৯ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করেছে জেলা আবহাওয়া অফিস। চলতি বছরে এটিই জেলার সর্বনিম্ন তাপমাত্রা। গতকালও তাপমাত্রা ছিল ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

জেলা আবহাওয়া অফিসের তথ্য মতে, হিমেল বাতাস আর ঘন কুয়াশায় দিনের বেলায়ও যানবাহন চালাতে হচ্ছে লাইট জ্বালিয়ে। চলতি সপ্তাহে জেলায় স্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলে তাপমাত্রা আরও কমবে। এ ছাড়া চলতি মাসেই জেলার ওপর দিয়ে দুটি মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, রোববার দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসে আর্দ্রতা ছিল ৯৭ ভাগ। জেলায় ডিসেম্বর মাসে স্বাভাবিক বৃষ্টিপাত হতে পারে। বৃষ্টি হলে তাপমাত্রা দ্রুত কমবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ