28 C
আবহাওয়া
১:০৩ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধাপরাধের মামলা করছে তুরস্কের আইনজীবী

ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধাপরাধের মামলা করছে তুরস্কের আইনজীবী

ইসরায়েল -ফিলিস্তিন যুদ্ধ

বিশ্বডেস্ক: বৃহস্পতিবার ইস্তাম্বুল বার অ্যাসোসিয়েশনের একটি প্রতিনিধি দল আন্তর্জাতিক আদালতে প্রমাণের একটি ফাইল জমা দিয়েছে যাতে তুর্কিয়ের আনাদোলু এজেন্সি (এএ) থেকে ছবি এবং ভিডিও অন্তর্ভুক্ত ছিল, যা গাজায় ইসরায়েলের যুদ্ধাপরাধ প্রমাণ করে। আরব নিউজের।

খবরে বলা হয়, “কোন বিবেক এই বিষয়ে নীরব থাকতে পারে না…আমরা একটি অবর্ণনীয় নৃশংসতার সম্মুখীন হচ্ছি,” বলেছেন তুর্কি পার্লামেন্টের বিচার কমিশনের চেয়ারপার্সন কুনিট ইয়ুকসেল, যিনি প্রতিনিধি দলের অংশ ছিলেন, আনাদোলু নিউজ এজেন্সি জানিয়েছে।

ইসরাইল- ফিলিস্তিন যুদ্ধ

৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় প্রায় ১৫হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে।

আইসিসির আদালত ভবনের বাইরে বক্তব্য রাখতে গিয়ে ইয়ুকসেল বলেন, “যেখানে বেসামরিক লোকজন একত্রিত হয়েছিল, সেই সব জায়গাই হামলার সরাসরি লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে।”

“দায়িত্বশীলদের জবাবদিহি করতে হবে”, ইয়ুকসেল যোগ করেছেন, “যদিও ইসরায়েল আইসিসির পক্ষ নয়, ফিলিস্তিন একটি পক্ষের দেশ হওয়ার কারণে ইসরায়েলি কর্মকর্তাদের বিচার করা যেতে পারে।”

“আমাদের অভিযোগ আইসিসি কার্যকরভাবে এবং দক্ষতার সাথে প্রয়োজনীয় প্রক্রিয়াগুলি সম্পাদন করে তা নিশ্চিত করার সাথে সম্পর্কিত,” তিনি বলেছিলেন।

“এই বিষয়ে, তুর্কিয়ে আঞ্চলিক দেশগুলির মধ্যে এবং আন্তর্জাতিক সংস্থা যেমন ইসলামিক সহযোগিতা সংস্থা (ওআইসি) এবং জাতিসংঘের মধ্যে সমস্যা সমাধানের জন্য পদক্ষেপ নেওয়ার জন্য তার উদ্যোগ অব্যাহত রাখবে,” তিনি উপসংহারে বলেন, সংস্থাটি জানিয়েছে।

পিটিশনের প্রস্তুতিতে অবদান রাখা প্রতিনিধি দলের একজন আইনজীবী মুস্তাফা ডেনিজ বলেছেন, আইসিসির জন্য প্রস্তুত করা প্রমাণ ফাইলের মধ্যে ভিডিও রেকর্ডিং, ছবি, সাক্ষীর বক্তব্য এবং ভিকটিমদের বক্তব্য অন্তর্ভুক্ত রয়েছে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ