24 C
আবহাওয়া
৫:৩৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মুজিব-রশিদের ঘূর্ণিতে উড়ে গেল স্কটল্যান্ড

মুজিব-রশিদের ঘূর্ণিতে উড়ে গেল স্কটল্যান্ড

মুজিবের ঘূর্ণিতে উড়ে গেল স্কটল্যান্ড

বিএনএ,স্পোর্টসডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ টু এর ম্যাচে স্কটল্যান্ডকে ১৩০ রানে হারিয়েছে  আফগানিস্তান। সোমবার(২৫ অক্টেবর) শারজা ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়েছে।

টস জিতে প্রথমে ব্যাট করে জাজাইয়ের ৪৪,গুরবাজের ৪৬ ও নাজিবুল্লার ৫৯ রানের ইনিংসে ১৯০ রানের পাহাড় গড়ে আফগানিস্তান।জবাবে ব্যাট করতে নেমে মুজিবুর ও রশিদের ঘূর্ণিতে সবকটি উইকেট হারিয়ে ৬০ রান তুলতে সমর্থ হয় স্কটল্যান্ড। মুজিব নেন ৫ ,রশিদ নেন ৪ উইকেট।

বড় লক্ষ্যে খেলতে নেমে নবীর প্রথম ওভারে এক ছক্কায় ও এক চারে ১১ রান তুলে নেয় জর্জ মুন্সি।দ্বিতীয় ওভার করতে আসা মুজিবের ওভার থেকে এক চারে তুলে নেয় ৬ রান এই ওপেনার।নবীন উল হকের তৃতীয় ওভার থেকে দুই চারে ও এক ডাবলে ১০ রান তুলে নেয় আরেক ওপেনার কাইল কোয়েটজার। দলীয রান দাঁড়ায় ৩ ওভারে ২৭ ।

চতুর্থ ওভার করতে এসে মুজিব  তার দ্বিতীয় বলে বোল্ড করেন কাইল কোয়েটজারকে। পরের বলে এলবিডব্লিউর ফাঁদে ফেলে হ্যাটট্রিকের সম্ভবনা জাগায়।রিচি বেরিংটন নেমে হ্যাটট্রিক করতে না দিলেও ওভারে শেষ বলে তাকেও বোল্ড করেন এই স্পিনার।

পরের ওভারে ডান দিকে ঝাঁপিয়ে পড়ে এক হাতে ক্যাচ নিয়ে নবীনের বলে সাজঘরে ফিরে ম্যাথু ক্রস। দলীয় ষষ্ঠ ওভার করতে এসে মুজিবকে ছ্ক্কা হাঁকান জর্জ মুন্সি।তার পরের বলে তিনিও বোল্ড হয়ে ফিরেন।আউটের আগে ১৮ বলে ২ চার ও ২ ছক্কায় ২৫ রানের ইনিংস খেলেন এই বাঁহাতি ব্যাটার।পাওয়ার প্লেতে তখন তাদের রান ৫ উইকেটে ৩৫।

এরপর বোলিংয়ে আসেন রশিদ খান। এসেই তৃতীয় বলে লিসাককে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন। নিজের শেষ ওভারের পঞ্চম বলে মার্ককে বোল্ড করে পাঁচ উইকেট পাওয়ার স্বাদ পায় মুজিব।১৯ রান খরচায় শিকার করেন ৫ উইকেট এই স্পিনার। এটি আফগানদের টি-টোয়েন্টিতে বেস্ট বোলিং ফিগার। এর আগে ২০১৬ তে হংকংয়ের বিপক্ষে ২০ রানে নবীর ৪ উইকেট নেয়া চিল বেস্ট ফিগার।

এরপর রশিদ খান এসে ক্রিস গ্রীভস,জোশ ডেভি ও ব্র্যাডলি হুইলকে শিকার করলে ১০ ওভার ২ বলে ৬০ রানে অলআউট হয়ে যায় স্কটিশরা। মাত্র ২ ওভার ২ বল করে ৯ রান দিয়ে ৪ উইকেট নেন এই লেগ স্পিনার।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ