28 C
আবহাওয়া
১:৫৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সংখ্যালঘু নারীদের উত্তরাধিকার নিশ্চিত করার দাবি

সংখ্যালঘু নারীদের উত্তরাধিকার নিশ্চিত করার দাবি

সংখ্যালঘু নারীদের উত্তরাধিকার নিশ্চিত করার দাবি

নেত্রকোণা :  হিন্দু পারিবারিক আইন সংস্কার এবং সংবিধান স্বীকৃত ধর্মীয় সংখ্যালঘু নারীদের উত্তরাধিকার নিশ্চিত করার দাবি জানিয়েছেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও মহিলা ঐক্য পরিষদ নেতৃবৃন্দ।

শনিবার(২৫সেপ্টেম্বর) সকালে নেত্রকোণায় মহিলা ঐক্য পরিষদ কর্তৃক আয়োজিত  এক মতবিনিময় সভায় উপরোক্ত দাবি জানানো হয়। নেত্রকোনা জেলা পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত সভায় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ম-সম্পাদক পাধ্যক্ষ রেমন্ড এস আরেং, নেত্রকোনা জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়,  বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদ সভাপতি সুপ্রিয়া ভট্টাচার্য্য, সাধারণ সম্পাদক দিপালী চক্রবর্তী, সহসভাপতি গীতা বিশ্বাস এবং হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, নেত্রকোনা জেলার সভাপতি সিতাংশু বিকাশ আচার্য্য।
মতবিনিময় সভা

রেমন্ড আরেং প্রধান অতিথির বক্তব্যে বলেন,  মহিলা ঐক্য পরিষদ নারীদের অধিকারের বিষয়টি নিয়ে যে আন্দোলন করছে আমি তাকে সাধুবাদ জানাই। মুসলমান ও খ্রিস্টান সমাজে ছেলে-মেয়ে পিতার সম্পত্তিতে তাদের উত্তরাধিকার পায়। সেখানে কোথাও কোন সমস্যা হচ্ছে না। কাজেই হিন্দু নারীদের উত্তরাধিকার আইন সংস্কার করে তাদের সম্পত্তি প্রাপ্তির অধিকার তাদেরকে ফিরিয়ে দিলে হিন্দু সমাজ ক্ষতিগ্রস্ত হবে না। সকল মানুষের অধিকারকে বিবেচনায় নিয়ে আজকে যারা আন্দোলনে নেমেছেন আমরা তাদের পাশে থাকবো।

প্রশান্ত কুমার রায় সভায় বলেন, সংখ্যালঘু নারীদের উত্তরাধিকার নিশ্চিত করতে মহিলা ঐক্য পরিষদকে আরো শক্তিশালীভাবে গড়ে তুলতে হবে। আপনাদের ন্যায্য দাবী আদায়ে নিজেদের একা ভাবার সুযোগ নেই। আর সবচেয়ে বড় কথা আপনাদের সাথে শেখ হাসিনা আছেন, আমাদের সাথে শেখ হাসিনা আছেন। মনে রাখতে হবে, সংখ্যালঘু মানেই সবাই সংখ্যালঘুর বন্ধু নয়, আবার সব সংখ্যাগুরুই সাম্প্রদায়িক নয়।

সুপ্রিয়া ভট্টাচার্য্য বলেন, বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদ সারাদেশে নারী নেতৃত্ব গড়ে তোলার কাজ হাতে নিয়েছে।

দিপালী চক্রবর্তী বলেন, আমরা নিজ নিজ অবস্থান থেকে জাগ্রত হই। অধিকারের জায়গাটিকে সুনিশ্চিত করি এবং আমাদের চাওয়া পাওয়া গুলো নিজে থেকে বলতে শিখি। সংবিধানে আছে যে রাষ্ট্রের প্রতিটি নাগরিক সমান অধিকার লাভ করবে।

বিএনএনিউজ২৪,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ