35 C
আবহাওয়া
৯:৪৬ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলকে এক বছরের মধ্যে ফিলিস্তিনি ভূখণ্ড ছাড়তে হবে : মাহমুদ আব্বাস

ইসরায়েলকে এক বছরের মধ্যে ফিলিস্তিনি ভূখণ্ড ছাড়তে হবে : মাহমুদ আব্বাস

মাহমুদ আব্বাস

বিএনএ, বিশ্বডেস্ক : ফিলিস্তিনি ভূখণ্ড থেকে ইসরায়েলের বসতি ও সেনা প্রত্যাহারের জন্য তেল আবিবকে এক বছরের সময়সীমা দিয়েছে স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

শুক্রবার (২৪ সেপ্টম্বর) জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম বার্ষিক অধিবেশনে দেয়া ভাষণে তিনি  ইসরায়েলকে এই সময়সীমা জানিয়ে দেন। মাহমুদ আব্বাস বলেন, এক বছরের মধ্যে ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরায়েলকে চলে যেতে হবে অন্যথায় তেল আবিবকে আন্তর্জাতিক অপরাধ আদালতের মুখোমুখি হতে হবে। অধিকৃত ফিলিস্তিনের রামাল্লাহ শহর থেকে ভিডিও লিংকের মাধ্যমে মাহমুদ আব্বাস জাতিসংঘ অধিবেশনে তার ভাষণ তুলে ধরেন।

ফিলিস্তিনি প্রেসিডেন্ট বলেন, আগামী এক বছরের মধ্যে পশ্চিম তীর, পূর্ব জেরুজালেম শহর এবং গাজা উপত্যকায় যদি দখলদারিত্বের অবসান না হয় তাহলে ফিলিস্তিনি কর্তৃপক্ষ ১৯৬৭ সালের সীমানা মানবে না।

মাহমুদ আব্বাস বলেন, “এটি এমন একটি বাস্তবতা যা দখলদার সরকারকে বুঝতে হবে। আমরা একটি ক্রস রোডে রয়েছি। যথেষ্ট হয়েছে, এই অবস্থা চলতে পারে না এবং এই অবস্থা আমাদের জনগণ দীর্ঘদিন আর চলতে দেবে না।

মাহমুদ আব্বাস বলেন জাতিসংঘ নিরাপত্তা পরিষদের পাস হওয়া প্রস্তাব অনুসারে ফিলিস্তিনের মর্যাদা এবং অবস্থান নির্ধারিত হবে। কিন্তু তা যদি না হয় তাহলে ১৯৬৭ সালের সীমান্তের ভিত্তিতে ফিলিস্তিন কেন ইসরায়েলকে স্বীকৃতি দেবে? প্রয়োজনে ফিলিস্তিনি জনগণ সংগ্রামের মাধ্যমে তাদের অধিকার আদায় ও নিজেদের ভাগ্য নির্ধারণ করবে। (পার্সটুডে)

বিএনএনিউজ২৪.কম/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ