29 C
আবহাওয়া
৭:০৩ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » গাজার ৬১০ মসজিদ ও তিনটি গির্জা ধ্বংস করেছে ইসরায়েল

গাজার ৬১০ মসজিদ ও তিনটি গির্জা ধ্বংস করেছে ইসরায়েল

গাজার ৬১০ মসজিদ ও তিনটি গির্জা ধ্বংস

বিশ্ব ডেস্ক: ফিলিস্তিনের গাজা উপত্যকায় মসজিদে ঢুকে পবিত্র কোরআনের কপি ছিড়ে ফেলা, আগুনে পোড়ানোর জন্য ইসরায়েলি সেনাবাহিনীর বিরুদ্ধে নিন্দা ও ক্ষোভ প্রকাশ করার জন্য আরব ও মুসলিম দেশ ও সংস্থাগুলোর প্রতি আহ্বান জানিয়েছে গাজার প্রশাসন হামাস।

শনিবার(২৪ আগস্ট) এক বিবৃতিতে হামাস বলেছে, শনিবার ইসরায়েলি বাহিনী গাজার মসজিদের ওপর বিমান হামলা চালিয়ে ধ্বংস করেছে। তাছাড়া মসজিদে ঢুকে পবিত্র কোরআনের কপি ছিড়ে ফেলা, আগুনে পোড়ানোর জন্য ইসরায়েলি সেনাবাহিনীর বিরুদ্ধে অভিযোগ করেছেন। এটি ইহুদি সম্প্রদায়ের ইসলামের প্রতি ফ্যাসিবাদী আচরণ।

আল জাজিরা আরবি চ্যানেলের ভিডিও ফুটেজে দেখা যায়,  ইসরায়েলি সৈন্যরা মুসলিমদের পবিত্র গ্রন্থের পাতাগুলো ছিঁড়ে ফেলে এবং উত্তর গাজার বনি সালেহ মসজিদ আগুনে পুড়িয়ে দিয়েছে।

চ্যানেলটি একটি ইসরায়েলি ড্রোন থেকে একটি ভিডিও প্রকাশ করেছে যাতে খান ইউনিসের ঐতিহাসিক গ্র্যান্ড মসজিদে বোমা হামলা দেখানো হয়েছে।

গাজা সরকারের মিডিয়া অফিসের মতে, গত ১০ মাসে ইসরায়েল গাজায় ৬১০টি মসজিদ ও তিনটি গির্জা সম্পূর্ণভাবে ধ্বংস করেছে।

শনিবার, হামাস ফিলিস্তিনের মুসলিম ও খ্রিস্টান পবিত্র স্থানগুলিকে রক্ষা করার জন্য এবং গাজা উপত্যকার বিরুদ্ধে “বিধ্বংসী যুদ্ধ” শেষ করার জন্য “বিশ্বের মুক্ত জনগণের” প্রতি আহ্বান জানিয়েছে।

ইসরায়েলি আক্রমণে এ পর্যন্ত ৪০ হাজার ২০০ এরও বেশি ফিলিস্তিনিকে হত্যা করেছে এবং অবরুদ্ধ ফিলিস্তিনি ভূখণ্ডের বিশাল অংশকে ধ্বংসস্তূপে পরিণত করেছে।

এসজিএন/হাসনা

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ