27 C
আবহাওয়া
১১:১৮ পূর্বাহ্ণ - অক্টোবর ১৮, ২০২৪
Bnanews24.com
Home » আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ আটক

আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ আটক

আবদুস সোবহান গোলাপ

বিএনএ, ঢাকা : বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপকে আটক করেছে তেজগাঁও থানা পুলিশ। পশ্চিম নাখালপাড়ার একটি বাসা থেকে রোববার দুপুরে তাকে আটক করা হয়।

তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোবারক হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত তিনি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী হিসেবে নিযুক্ত ছিলেন।

মো. আবদুস সোবহান মিয়া ২০১৮ সালের ডিসেম্বরে আওয়ামী লীগের মনোনয়নে মাদারীপুর-৩ আসন থেকে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। গত ডিসেম্বরে অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে দলের কেন্দ্রীয় কমিটিতে তিনি প্রচার ও প্রকাশনা সম্পাদকের পদ পান।

গোলাপ ১৯৫৬ সালের ১১ অক্টোবর মাদারীপুর জেলার কালকিনী উপজেলার উত্তর রমজানপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম তৈয়ব আলী মিয়া ও মাতার নাম আনারন নেছা। এই দম্পতির পাঁচ ছেলে ও দুই কন্যার মধ্যে গোলাপ দ্বিতীয়।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে তার ৯টি প্রপার্টি বা সম্পত্তি (ফ্ল্যাট বা বাড়ি) থাকলেও ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার সময় তিনি ইসিতে জমা দেওয়া হলফনামায় এসব সম্পদের কথা উল্লেখ করেননি। বিদেশে সম্পদের বিষয়ে কোনো তথ্য উল্লেখ না থাকা ছাড়াও দ্বৈত নাগরিকত্ব নিয়ে আবদুস সোবহান নির্বাচনে অংশ নিয়েছিলেন বলেও অভিযোগ উঠে।

তিনি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ৪০ লাখ ডলার ব্যয়ে একাধিক বাড়ি কিনেছেন বলে তথ্য অনুসন্ধানী সাংবাদিকদের বৈশ্বিক নেটওয়ার্ক অর্গানাইজড ক্রাইম অ্যান্ড করপশান রিপোর্টিং প্রজেক্ট (ওসিসিআরপি) তাদের ওয়েবসাইটে করা একটি প্রতিবেদনে উল্লেখ করেছিল।

ওসিসিআরপির করা প্রতিবেদনে জানানো হয়েছিল, ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত নিউইয়র্কের জ্যাকসন হাইটসে পাঁচটি কনডোমিনিয়াম কিনেছিলেন আবদুস সোবহান। ঐ সময়কার অনুপাতে ওই সম্পত্তির মূল্য ছিল প্রায় ২৪ লাখ ডলার। তাছাড়া আশপাশের ফ্ল্যাট-বাড়িতে ৬ লাখ ৮০ হাজার ডলার মূল্যের তিনটি অ্যাপার্টমেন্ট ক্রয় করেছিলেন তিনি। নিউইয়র্কে কেনা এসব সম্পত্তির নথিপত্র বলছে, সম্পত্তিগুলো নগদ অর্থে কেনা হয়েছিল। যেগুলোর মালিকানায় তাঁর স্ত্রী গুলশান আরাও রয়েছেন।

বিএনএনিউজ/রেহানা,এসজিএন/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ