38 C
আবহাওয়া
৪:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » জাতীয় সংসদ ভবন এলাকায় মিছিল-সমাবেশে নিষেধাজ্ঞা

জাতীয় সংসদ ভবন এলাকায় মিছিল-সমাবেশে নিষেধাজ্ঞা

বিকেলে বসছে সংসদ অধিবেশন

বিএনএ, ঢাকাঃ একাদশ জাতীয় সংসদের ১৯তম অধিবেশন শুরু হচ্ছে আগামী রোববার। এ অধিবেশনে সংশ্লিষ্টদের নির্বিঘ্নে চলাচলে কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের এক আদেশে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়। সেখানে বলা হয়, শনিবার (২৭ আগস্ট) রাত ১২টা থেকে সংসদ ভবন এলাকায় সব ধরনের অস্ত্র, বিস্ফোরক, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং যেকোনো সভা-সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন নিষিদ্ধ করা হয়েছে।

যেসব এলাকায় নিষেধাজ্ঞা থাকবে

ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং থেকে পুরাতন বিমানবন্দর হয়ে বাংলামোটর ক্রসিং পর্যন্ত, বাংলামোটর লিংক রোডের পশ্চিম প্রান্ত থেকে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত, পান্থপথের পূর্ব প্রান্ত থেকে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় থেকে ধানমন্ডি-১৬ (পুরাতন-২৭) নম্বর সড়কের সংযোগস্থল, রোকেয়া সরণির সংযোগস্থল থেকে পুরাতন নবম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণির পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত থেকে মানিক মিয়া অ্যাভিনিউয়ের পশ্চিম প্রান্ত, জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এ সীমানার মধ্যে অবস্থিত সব রাস্তা ও গলিপথ।

অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ আদেশ বলবত থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ