28 C
আবহাওয়া
৯:১৫ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » মুক্তি পেলেন পি কে হালদারের সহযোগীর দুই মেয়ে

মুক্তি পেলেন পি কে হালদারের সহযোগীর দুই মেয়ে

পি কে হালদারের সহযোগীর দুই মেয়ে

বিএনএ,ঢাকাঃ ব্যাংক ও আর্থিক কেলেঙ্কারিতে অভিযুক্ত পি কে হালদারের অন্যতম সহযোগী পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের (পিএলএফএসএল) সাবেক পরিচালক মো. খবির উদ্দিনের দুই মেয়ে, শারমিন আহমেদ ও তানিয়া আহমেদকে  মুক্তি দেয়া হয়েছে। বুধবার (২৪ আগস্ট) রাতে দুই মেয়ের পরিবারের চার সদস্যের পাসপোর্ট ও দুই সদস্যের জাতীয় পরিচয়পত্র জমা দেয়ার পর তাদের র‍্যাব হেফাজত থেকে মুক্তি দেয়া হয়।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চে (কোম্পানি কোর্ট) দুই মেয়ের আইনজীবী মো. আবু তালেব এই তথ্য জানান। আবু তালেব বলেন, ‘১১ সদস্যের মধ্যে দুই বোনসহ পরিবারের ছয় সদস্যের পাসপোর্ট ও দুই সদস্যের জাতীয় পরিচয়পত্র র‍্যাবের কাছে জমা দেওয়ার পর গতকাল রাতে দুই বোনকে র‍্যাব হেফাজত থেকে মুক্তি দেওয়া হয়েছে। অপর তিনজন সরাসরি খবির উদ্দিনের পরিবারের সদস্য নন, দূঃসম্পর্কের আত্মীয় বলে আদালতকে জানানো হয়। আদালত এ বিষয়ে আগামী সোমবার লিখিতভাবে জানাতে বলেছেন।’
এর আগে গত ৭ মার্চ একই বেঞ্চ আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিংয়ের ঋণখেলাপি ৬৪ ব্যক্তি-প্রতিষ্ঠানকে তলব করেন। হাজির না হলে সেদিন তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির কথাও বলেন আদালত। ওই তালিকায় শারমিন ও তানিয়া ছিলেন। তারাসহ ৩০ ব্যক্তি হাজির না হওয়ায় গত ১৯ এপ্রিল আদালত তাদের গ্রেপ্তার করে আদালতে হাজির করার নির্দেশ দেন।

পি কে হালদারের সহযোগীর দুই মেয়ে
পি কে হালদারের সহযোগীর দুই মেয়ে

পরে বুধবার ভোরে রাজধানীর ধানমন্ডি ও শ্যামলী থেকে মো. খবির উদ্দিনের দুই মেয়েকে গ্রেপ্তার করে র‍্যাব। দুপুরে তাদের হাইকোর্টের কোম্পানি বেঞ্চে হাজির করা হয়। আদালত তাদের শর্ত সাপেক্ষে মুক্তি দিতে নির্দেশ দেন। তাদের পাসপোর্টও আদালতে জমা দেয়া হয়।

পিএলএফএসএল খবির উদ্দিনসহ তার পরিবারের ১১ সদস্যের কাছে ১৯৬ কোটি টাকা পাবে বলে দাবি করছে। এই ঋণের ৫ শতাংশ অর্থ ৩০ দিনের মধ্যে জমা দিয়ে আদালতে প্রতিবেদন দিতে বলা হয়। এরপর তাদের র‌্যাব হেফাজতে নেয়া হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ