36 C
আবহাওয়া
১২:১২ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » জাবিতে স্পোর্টস কমপ্লেক্সের নির্মাণ বন্ধের দাবিতে মানববন্ধন

জাবিতে স্পোর্টস কমপ্লেক্সের নির্মাণ বন্ধের দাবিতে মানববন্ধন

জাবিতে স্পোর্টস কমপ্লেক্সের নির্মাণ বন্ধের দাবিতে মানববন্ধন

বিএনএ,জাবিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মীর মশাররফ হোসেন হলের পাশে স্পোর্টস কমপ্লেক্সের নির্মাণ কাজ বন্ধের দাবিতে মানববন্ধন করেছে ওই হলের শিক্ষার্থীরা।বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকেল ৩টায় মীর মশাররফ হোসেন হলের প্রশাসনিক কার্যালয়ের সামনের সড়কে এ মানববন্ধন হয়।

বিশ্ববিদ্যালয়ে বর্তমানে ১ হাজার ৪৪৫ কোটি ৩৬ লাখ টাকার একটি উন্নয়ন প্রকল্পের কাজ চলছে। এই প্রকল্পের আওতায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠের দক্ষিণ দিকে মীর মশাররফ হোসেন হলের পাশে ছয়তলা বিশিষ্ট স্পোর্টস কমপ্লেক্স নির্মাণের কাজ শুরু হয়েছে। কমপ্লেক্স নির্মাণ বন্ধের দাবিতে এ মানববন্ধন হয়।

মানববন্ধন চলাকালে আইন বিভাগের শিক্ষার্থী সাইমুন ইসলাম বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে ইতোমধ্যে একটি সুইমিং পুল আছে৷ সেটাকে ফেলে রেখে টাকা নষ্ট করে নতুন স্পোর্টস কমপ্লেক্সে সুইমিং পুলের কি প্রয়োজন? আগের সুইমিং পুল মেরামত করলেই হয়। স্পোর্টস কমপ্লেক্স বানাতে গিয়ে মীর মোশাররফ হলের বাইপাস সড়ক অদৃশ্য করে ফেলা হয়েছে।’

উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী উৎপল কুমার রায় বলেন, ‘এ নির্মাণকাজ একেবারেই অপ্রয়োজনীয়। সবুজ ক্যাম্পাস হিসেবে এ বিশ্ববিদ্যালয়ের একটা পরিচিতি আছে। গাছপালা এখানকার পরিবেশের সৌন্দর্য নির্দেশ করে। কিন্তু উন্নয়নের নামে অনেক গাছ কেটে ফেলা হয়েছে৷ আমাদের একটাই দাবি অবিলম্বে অপরিকল্পত স্থাপনা নির্মাণের কাজ বন্ধ করে দেয়া হোক।’

দর্শন বিভাগের শিক্ষার্থী ফয়সাল আহমেদ বলেন, ‘ক্যাম্পাসের এত জায়গা আছে, একটি সুইমিংপুল আছে যেটিকে সংস্কার করা সম্ভব, শারীরিক শিক্ষা বিভাগের একটি আলাদা ভবন আছে, সেটিকে সম্প্রসারণ করা যায়- কিন্তু এ সব না করে হলের কোল ঘেষে আরেকটি ভবন নির্মাণ করতে হবে। এই অনিয়ম চলতে পারে না।’ অবিলম্বে নির্মাণকাজ বন্ধ করা না হলে আরও কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তিনি।

বিএনএ/সানভীর,এমএফ

Loading


শিরোনাম বিএনএ